ভারতীয় দলের নতুন কোচ রাহুল দ্রাবিড়, দাবি সূত্রের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/10/2021   শেষ আপডেট: 16/10/2021 8:44 a.m.
রাহুল দ্রাবিড় instagram.com/rahuldravidofficial

২০২৩ সাল পর্যন্ত চুক্তি হচ্ছে বলে সূত্রের খবর

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে উল্লেখযোগ্য দিন আসতে চলেছে, এমনটাই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশ। সবকিছু ঠিকঠাক থাকলে ভারতীয় দলের নতুন কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। ২০২৩ সাল পর্যন্ত কোচ হিসেবে দেখা যাবে এই কিংবদন্তী ভারতীয় ক্রিকেটারকে। শুক্রবার আইপিএল ফাইনালের পর বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি এবং সেক্রেটারি জয় শাহের সঙ্গে বৈঠকের পর এমন সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে বলে সূত্রের খবর। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী দিনে রাহুল দ্রাবিড়কেই যে ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে দেখছেন ক্রিকেটপ্রেমীরা, তা প্রায় সুনিশ্চিত।

সূত্র মারফত খবর, ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রস্তাবে রাজি হয়েছেন রাহুল। আইপিএল ফাইনালের পর দীর্ঘ সময়ের বৈঠক হয়। এই বৈঠকের পর রাহুল দ্রাবিড় ভারতীয় ক্রিকেট দলের কোচ হতে রাজি হয়েছেন বলে খবর। সেই সঙ্গে ভারতীয় দলের বোলিং কোচ হচ্ছেন পারশ মামব্রে। সংযুক্ত আরব আমিরশাহীতে টি২০ বিশ্বকাপের পর ভারতীয় দলের বর্তমান কোচ রবি শাস্ত্রীর মেয়াদ শেষ হচ্ছে। আর তার পরেই দায়িত্ব তুলে দেওয়া হচ্ছে রাহুল দ্রাবিড়ের হাতে। যদিও ভারতীয় ক্রিকেট দলের ফিল্ডিং কোচ আর শ্রীধরের জায়গায় কে আসবেন, এখনও ঠিক হয়নি।

উল্লেখ্য, আসন্ন টি২০ বিশ্বকাপের পরেই রবি শাস্ত্রী-সহ ভারতীয় ক্রিকেট দলের অন্যান্য সাপোর্টিং স্টাফদের মেয়াদ শেষ হচ্ছে। এরপর কে হবেন ভারতীয় দলের প্রধান কোচ, তা নিয়ে জল্পনা ছিলই। উঠে আসছিল বহু নাম। তবে শেষমেশ রাহুল দ্রাবিড়ই যে ভারতীয় দলের নতুন কোচ হচ্ছেন, তা প্রায় নিশ্চিত। রবি শাস্ত্রীর পাশাপাশি অন্যান্য কোচদের মেয়াদ শেষ হচ্ছে।মেয়াদ শেষ হচ্ছে ফিল্ডিং কোচ আর শ্রীধর, ব্যাটিং কোচ বিক্রম রাঠোরেরও। তবে এঁদের জায়গায় কারা আসছেন, তা এখনও চূড়ান্ত হয়নি। তবে ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ যে রাহুল দ্রাবিড়ই হচ্ছেন, তা প্রায় সুনিশ্চিত।