বর্ণবিদ্বেষী আক্রমণ কোনওমতেই গ্রহণযোগ্য নয় : প্রতিবাদ বিরাট কোহলি'র

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/01/2021   শেষ আপডেট: 10/01/2021 7:14 p.m.
-

শনিবারের পর রবিবারও একই ঘটনার পুনারাবৃত্তির

সিডনির ঘটনায় ক্রিকেট বিশ্ব তোলপাড়! শনিবার গ্যালারি থেকে মহম্মদ সিরাজ ও জসপ্রীত বুমরাহকে কিছু ফ্যানেরা বর্ণবৈষম্যমূলক মন্তব্য করেন। যার পর মাঠেই আম্পায়ারদের রাহানেরা অভিযোগ জানান। আইসিসিকেও লিখিত অভিযোগ জানায় বিসিসিআই। শনিবারের পর রবিবারও একই ঘটনার পুনারাবৃত্তি।

এরপরেই ভারতে বসেই সিডনি টেস্টে বর্ণবিদ্বেষী মন্তব্যের তীব্র প্রতিবাদ করলেন বিরাট কোহালি। ভারতীয় অধিনায়ক স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন, "এ ধরনের ঘটনার কোনও ক্ষমা নেই এবং কড়া হাতে অভিযুক্তদের শাস্তি দিতে হবে।"

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গারও কড়া সমালোচনা করে জানিয়েছেন, 'যারা এসব করেছে, তাদের তিনি ঘৃণা করেন।'

শুধু তাই নয়, রবিবার কোহলি ট্যুইট করে বলেন, “বর্ণবিদ্বেষী আক্রমণ কোনওমতেই গ্রহণযোগ্য নয়। বাউন্ডারি লাইনের ধারে লজ্জাজনক অনেক মন্তব্য করা হয়েছে। এরকম অনেক ঘটনা কানে এসেছে। উশৃঙ্খল আচরণের নিকৃষ্টতম নিদর্শন এটা।

ক্রিকেট মাঠে এরকম ঘটনা ঘটতে দেখে খারাপ লাগছে। দ্রুত তৎপরতা এবং গুরুত্বের সঙ্গে এ ধরনের ঘটনাগুলিকে দেখতে হবে। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে, যাতে ভবিষ্যতে কেউ এই কাজ করার সাহস না পায়।”

অন্যদিকে, সিডনির ঘটনা নিয়ে আইসিসি কড়া পদক্ষেপ নিচ্ছে৷ ঘটনার খবর পেয়েই তারা দ্রুত কাজে নেমে পড়েছে৷ দোষীদের চিহ্নিত করে তাঁদের ধরার ব্যবস্থা করছে আইসিসি৷ সিডনি মর্নিং হেরাল্ডের প্রকাশিত খবর অনুযায়ি এনএসডাব্লু ও আইসিসি একসঙ্গে অপরাধীদের ধরার কাজ করছে৷ গ্রাউন্ডে ৮০০ -র বেশি ক্যামেরা রয়েছে৷ করোনা ভাইরাসের কারণে মাঠে উপস্থিত ১০ হাজার ৭৫ জন দর্শকের সব খবর মাঠ কর্তৃপক্ষের কাছে রয়েছে৷