জিতেগা ইন্ডিয়া! চোট উপেক্ষা করে কমনওয়েলথে ব্যাডমিন্টন সিঙ্গেলসে সোনা জয় সিন্ধুর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/08/2022   শেষ আপডেট: 08/08/2022 4:21 p.m.
twitter.com/GautamGambhir

কানাডার মিশেল লিকে হারিয়ে বার্মিংহামে কমন‌ওয়েলথ গেমসে সোনা জিতলেন পিভি সিন্ধু

২১-১৫,২১-১৩ ব্যবধানে কানাডার মিশেল লিকে হারিয়ে বার্মিংহামে কমন‌ওয়েলথ গেমসে (Barmingham Commonwealth game) সোনা (Gold) এনে দিলেন ভারতের ব্যাডমিন্টন কুইন পিভি সিন্ধু (PV Sindhu)। এর আগে ২০১৪ গ্লাসগো গেমসে ব্রোঞ্জ, ২০১৮ গোল্ডকোস্টে রুপোর আর এবার ২০২২ বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে সিঙ্গলসে সোনা জিতলেন সিন্ধু। পায়ে কাফ মাসলের চোট, তবু শেষপর্যন্ত কড়া টক্কর দিলেন প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন তথা বিশ্বের সাত নম্বর ব্যাডমিন্টন (Badminton) প্লেয়ার।

প্রথম গেমের শুরুতে হাড্ডাহাড্ডি লড়াই সামলে খেলা নিজের আয়ত্তে নিয়ে আসেন পিভি সিন্ধু। শেষ করেন ২১-১৫ তে। দ্বিতীয় গেমের শুরুতেই খেলার কৌশল পরিবর্তন করে ফেলেন সিন্ধু। আগ্রাসন কমিয়ে খেলার গতি সামান্য কমিয়ে দেন। আর তাতেই চাপে পড়েন মিশেল। নেটের সামনে ভুল করতে শুরু করেন। সেই সুযোগে ৯-৩ ব্যবধানে এগিয়ে যান সিন্ধু। শেষপর্যন্ত ২১-১৩ পয়েন্টে দ্বিতীয় গেম তথা ম্যাচ জেতেন তিনি। প্রথমবারের জন্য সিঙ্গলসে সোনা জিতলেন তিনি।

চলতি বার্মিংহ্যাম গেমসে ব্যাডমিন্টন থেকে ভারত ইতিমধ্যেই একটি সোনা, ১টি রুপো ও ২টি ব্রোঞ্জ জিতে ফেলেছে। আর এর সাথে সাথে ১৯ টি সোনার পদক এল ভারতে। মোট পদক সংখ্যা এখন‌ও পর্যন্ত ৫৬। প্রথমবারের জন্য সিঙ্গলসে সোনা জিতলেন সিন্ধু। খেতাব জিতেই সিন্ধু বলেছিলেন, "কমনওয়েলথ গেমসে সিঙ্গলসে সোনা জেতা হয়ে গেল। এরপর আমি বিশ্ব চ্যাম্পিয়নশিপে নামব। সেখান থেকেও পদক চাই। আপাতত আমার পরবর্তী লক্ষ্য সেটাই।" এর আগে এসেছে ব্রোঞ্জ ও রুপো। এবার সেই শূন্যস্থান পূর্ণ হল।