আইনি লড়াইয়ে হেরে অস্ট্রেলিয়া থেকে নির্বাসিত হলেন নোভাক জোকোভিচ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/01/2022   শেষ আপডেট: 17/01/2022 10:41 a.m.
নোভাক জকোভিচ https://twitter.com/Wimbledon?s=09

আদালতের রায়ে নিজের চূড়ান্ত হতাশার কথা প্রকাশ করেছেন তিনি

অভিবাসন মন্ত্রী অ্যালেক্স হকের জনস্বার্থে গৃহীত সিদ্ধান্তকে মান্যতা দিয়ে ফেডারেল কোর্টের তিন বিচারপতি ৩৪-বর্ষীয় সার্বিয়ান টেনিস তারকার ভিসাটি বাতিল করার নির্দেশ দেন। নির্দেশিকা অনুযায়ী, করোনা ভাইরাসের টিকা না নেওয়ায় তাকে মেলবোর্নে নিভৃতবাসে থাকতে হবে, দেশ ছাড়ার আগে পর্যন্ত। এছাড়া, নির্বাসনের নির্দেশিকায় সাধারণত অস্ট্রেলিয়ায় তিন বছর সফরের ক্ষেত্রে নিষেধাজ্ঞার কথা বলা থাকে। করোনা টিকা সংক্রান্ত এই ১১ দিনের আইনি লড়াই তার ২১তম গ্র্যান্ড স্লাম বিজয়ের আশাকে চিরতরে ধূলিসাৎ করে দিলো।

আদালতের রায়ে চূড়ান্ত নৈরাশ্য প্রকাশ করে জোকোভিচ জানিয়েছেন,"দেশ ছাড়ার বিষয়ে সংশ্লিষ্ট মহলের সাথে যথেষ্ট সহযোগিতা করব। গত সপ্তাহ থেকে সমস্ত আলোচনার কেন্দ্রবিন্দুতে আমাকেই রাখা হচ্ছে, এটা ভেবে খুব অস্বস্তি হচ্ছে। তবে আমি আশাবাদী এবার আমরা খেলা এবং এই টুর্নামেন্টে মনোনিবেশ করতে পারবো।" সার্বিয়ান টেনিস তারকা দুবাই গামি উড়োজাহাজে মেলবোর্ন ত্যাগ করেন।

সার্বিয়ান প্রেসিডেন্ট আলেকজান্ডার ভুসিক স্থানীয় সংবাদ মাধ্যমে জানান,"ওরা গত ১০ দিন ধরে জোকোভিচকে নয়, নিজেদেরই অপমান করছে। জোকোভিচ মাথা উচুঁ করে দেশে ফিরে আসবে।" প্রসঙ্গত উল্লেখ্য, গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টে এই টেনিস তারকার প্রভাব নিঃসন্দেহে প্রশংসনীয়।