Neeraj Chopra: নিজের রেকর্ড নিজেই ভাঙছেন, ফের নতুন রেকর্ড 'সোনার ছেলে' নীরজ চোপড়ার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/07/2022   শেষ আপডেট: 01/07/2022 9 a.m.
twitter.com/desi_thug1

ডায়মন্ড লিগে রুপো জয়, নিজের তৈরি আগের রেকর্ড নিজেই ভাঙলেন তিনি

বারবার নিজের রেকর্ড তিনি নিজেই ভাঙছেন। নিজেকে ছাপিয়ে আরও সামনের দিকে এগিয়ে যাচ্ছেন তিনি। তিনি নীরজ চোপড়া, ভারতের 'সোনার ছেলে'।

ফের রেকর্ড গড়লেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। ডায়মন্ড লিগে নিজের জাতীয় রেকর্ড নিজেই ভাঙলেন। নিজের পুরোনো রেকর্ডকে ছাড়িয়ে গেলেন। এদিন নীরজ ৮৯.৯৪ মিটার দূরে জ্যাভলিন ছুঁড়ে নয়া নজির তৈরি করলেন। ৯০ মিটারের দোরগোড়ায় প্রায় পৌঁছেই গিয়েছিলেন। নিজেই বারবার বলেছেন, তাঁর লক্ষ্য ৯০ মিটার।

নীরজ চোপড়া জাতীয় রেকর্ড গড়ে নজির তৈরি করলেও ডায়মন্ড লিগে তাঁর সোনা জেতা হয়নি। তাঁকে রুপো জিতেই সন্তুষ্ট থাকতে হয়েছে। এই লিগে গ্রেনেডার অ্যান্ডরসন পিটারস ৯০.৩১ মিটার দূরে জ্যাভলিন ছুঁড়ে সোনা জিতে নিয়েছেন। ব্রোঞ্জ পেয়েছেন জার্মানির জুলিয়ান ওয়েবার। আর ভারতের নীরজ চোপড়াকে রুপো জিতেই সন্তুষ্ট থাকতে হল। ৯০ মিটারের খুব কাছাকাছিই তিনি পৌঁছে গিয়েছিলেন। আগামী দিনে হয়তো নিজের রেকর্ড তিনি নিজেই ছাপিয়ে যাবেন।

উল্লেখ্য, টোকিও অলিপিক্সে (Tokyo Olympics 2020) সোনা জিতে দেশের নাম উজ্জ্বল করেছিলেন। এমনকী ২০২১ সালে গুগল সার্চে জনপ্রিয় ব্যক্তিত্বের তালিকায় শীর্ষে ছিলেন তিনি। তাঁর নামে তৈরি হচ্ছে স্টেডিয়াম, এমনকী যে তারিখে তিনি জ্যাভলিন থ্রো করে দেশকে সোনা উপহার দিয়েছিলেন, সেই দিনটি প্রতি বছর 'জ্যাভলিন থ্রো' দিবস হিসেবে পালিত হবে। সোনার ছেলে নীরজ চোপড়া নিজেই একের পর এক রেকর্ড তৈরি করে চলেছেন।