টি ২০ বিশ্বকাপের দল ঘোষণা করল ভারত, গুরুত্বপূর্ণ পদে ফিরছেন ধোনি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/09/2021   শেষ আপডেট: 08/09/2021 10:46 p.m.
instagram.com/mahi7781

এই টি-টোয়েন্টি বিশ্বকাপের মাধ্যমে আবারও ভারতীয় দলে জায়গা করে নিতে চলেছেন অশ্বিন

আজকে অর্থাৎ ৮ সেপ্টেম্বর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফ থেকে ঘোষণা করে দেওয়া হলো ভারতের আগামী টি-২০ বিশ্বকাপের টিম। এই বিশ্বকাপেই আবারো ভারতীয় দলের সঙ্গে যুক্ত হয়েছেন বর্ষিয়ান অফস্পিনার রবীচন্দ্রন অশ্বিন। পাশাপাশি, এই সিরিজে ভারতের মেন্টর হিসেবে নির্বাচিত হয়েছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। আগামী ১৭ অক্টোবর থেকে সংযুক্ত আরব আমিরশাহী এবং ওমানে এই টি-২০ ক্রিকেট বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে।

এই নতুন দলে সবথেকে গুরুত্বপূর্ণ বোলারদের মধ্যে অন্যতম হতে চলেছেন ৩৪ বছর বয়সী অফ স্পিনার রবীচন্দ্রন অশ্বিন। যদিও, শেষ ২০১৭ সালে রবীচন্দ্রন অশ্বিনকে আমরা খেলতে দেখেছিলাম সাদা বলে ক্রিকেটে। তারপর থেকে শুধুমাত্র টেস্ট ম্যাচ ছাড়া ভারতের হয়ে সাদা বলের ক্রিকেটে দেখা যায়নি অশ্বিনকে। তাই এই টি-টোয়েন্টি বিশ্বকাপ তার জন্যও বেশ চ্যালেঞ্জিং হতে চলেছে।

সঙ্গেই এবারের বিশ্বকাপে আমরা একেবারে নতুন ভূমিকায় দেখতে পাবো মহেন্দ্র সিং ধোনিকে। বিসিসিআইয়ের সভাপতি জয় শাহ আজকে একটি প্রেস কনফারেন্সে বলেন, "প্রাক্তন ভারতীয় অধিনায়ক এমএস ধোনি টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে মেন্টরের ভূমিকায় থাকতে চলেছেন, যেটা আগামী ১৭ অক্টোবর থেকে সংযুক্ত আরব আমিরশাহী এবং ওমানে অনুষ্ঠিত হবে।"

সম্পূর্ণ ভারতীয় দল - বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), কে এল রাহুল, সূর্য কুমার যাদব, ঋষভ পন্থ (উইকেট-রক্ষক), ঈশান কিশান (উইকেট-রক্ষক), হার্দিক পান্ডিয়া, বরুণ চক্রবর্তী, রবীন্দ্র জাদেজা, রহুল চাহার, অক্ষর প্যাটেল, রবীচন্দ্রন অশ্বিন, জসপৃত বুমরা, ভুবনেশ্বর কুমার এবং মহম্মদ শামি।

পাশাপাশি, দীপক চাহার, শার্দুল ঠাকুর এবং শ্রেয়াস আইয়ার স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসেবে শর্ট লিস্টে আছেন।