দুরন্ত জয় দিয়ে এএফসি কাপের খাতা খুলল সবুজ মেরুন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/08/2021   শেষ আপডেট: 18/08/2021 9:17 p.m.
রক্ষন চিরে এগিয়ে চলেছেন কৃষ্ণা twitter.com/IndSuperLeague

গোল করেছেন রয় কৃষ্ণা এবং শুভাশিস বসু

এএফসি কাপের প্রথম ম্যাচেই দুরন্ত জয় ছিনিয়ে নিল এটিকে মোহনবাগান। বিপক্ষ দল বেঙ্গালুরু এফসি-কে ২-০ গোলে পরাজিত করে টুর্নামেন্টের খাতা খুলল তারা। এদিন পুরো ম্যাচ জুড়েই নিজেদের আধিপত্য বজায় রেখেছিল হাবাসের ছেলেরা। সুনীল ছেত্রিদের আক্রমণ করার কোনও সুযোগ তারা দেয়নি এদিন।

আজ মোহনবাগান ৩-৫-২ ফর্মেশনে খেলা শুরু করে। ম্যাচের শুরু থেকেই সবুজ-মেরুন খেলোয়াড়দের ভঙ্গি ছিল আক্রমণাত্মক। বেঙ্গালুরুর দুর্গে প্রথম আঘাত আসে ম্যাচ শুরুর ২০ মিনিটে। আচমকাই গতি বাড়িয়ে বিপক্ষীয় বক্সে ঢুকে পড়েন হুমো বোমাসল। সে যাত্রায় কোনোভাবে গোলরক্ষা করেন বেঙ্গালুরু এফসি-র গোলকিপার গুরপ্রীত। যদিও সেই সুখের স্থায়িত্ব ছিল খুবই সীমিত সময়ের জন্য। ম্যাচের ৩৯ মিনিটে সেই হুগো-র কর্নার থেকেই শুভাশিস বসুর হেডে দর্শনীয় গোল করেন মোহনবাগানের নয়নের মণি রয় কৃষ্ণা।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকা মোহনবাগান দ্বিতীয়ার্ধেও একইভাবে আক্রমণাত্মক ভঙ্গিতে খেলা শুরু করে। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে ব্যবধান ২-০ করেন বার্থডে বয় শুভাশিস বসু। এরপর বাকি ম্যাচ জুড়ে আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাদের। ২-০ র ব্যবধানে এগিয়ে থেকেই এএফসি কাপের প্রথম ম্যাচ শেষ করে তারা। সিজেনের শুরুতে এমন জয়ে কার্যত উচ্ছ্বসিত বাগান খেলোয়াড় থেকে সমর্থকরা।