"গুডবাই....!", চোখের জলে ক্লাব বার্সাকে বিদায় জানালেন লিওনেল মেসি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/08/2021   শেষ আপডেট: 08/08/2021 6:24 p.m.
twitter.com/FCBarcelona

২১ বছর ধরে মেসি বার্সেলোনা ক্লাবে খেলছেন

লিওনেল মেসির (Lionel Messi) ফুটবলার থেকে ফুটবল ঈশ্বর হয়ে ওঠার যাত্রাপথের সঙ্গী ছিল ক্লাব বার্সেলোনা (Club Barcelona)। দীর্ঘ ২১ বছর ধরে মেসি এই ক্লাবে খেলছেন। তাঁর কৈশোর থেকে যৌবনে পদার্পণ করার সাক্ষী ন্যু ক্যাম্পাসের প্রত্যেকটি ঘাস। তবে এবার সমাপ্তি হল দীর্ঘ যাত্রাপথের। ক্লাবের আনাচে-কানাচে জড়িয়ে থাকা স্মৃতি ছেড়ে বিদায় নিলেন ফুটবল ঈশ্বর এলএম টেন। আজ অর্থাৎ রবিবার আনুষ্ঠানিকভাবে ক্লাব ছাড়লেন তিনি। বিদায়ের সময় তিনি কি বলবেন তা নিয়ে অধীর অপেক্ষায় ছিলেন ক্লাব সদস্য, সতীর্থ ও অগণিত ভক্তগণ। আনুষ্ঠানিক বিদায়বেলায় ক্লাবকে আলবিদা জানাতে গিয়ে চোখের জল ফেললেন লিওনেল মেসি। চোখ মুছতে মুছতে বললেন, "কখনও ভাবিনি এই ক্লাবকে বিদায় জানাব।"

মেসি বলেছেন, "আমি এবং আমার পরিবার ঠিক করেছিলাম যে এবছর এখানেই থাকবো। আমার বাড়িতে। আর কিছুই চাইনি। সত্যি বলতে, কি বলবো ভেবে পাচ্ছি না। ২১ বছর পর আমি তিন ক্যাটালান আর্জেন্টাইন বাচ্চা নিয়ে চলে যাচ্ছি। এই ক্লাবকে প্রথম দিন থেকে শেষ পর্যন্ত নিজের সবটুকু দিয়েছি। কখনোই ভাবিনি বার্সেলোনাকে গুডবাই বলতে হবে। জীবনের অনেকটা সময় এখানে কাটিয়েছি। এই দিনটার জন্য একেবারেই তৈরি ছিলাম না।" এইসব বলতে বলতেই চোখের জল ধরে রাখতে পারেননি মেসি। কাঁদতে কাঁদতে রুমাল বের করে চোখ মুছতে গিয়ে তিনি বলার চেষ্টা করেছেন যে কতটা কষ্টের সাথে তিনি বার্সার জার্সি ছেড়ে দিচ্ছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, লিওনেল মেসির ছোট থেকেই স্বপ্ন ছিল যে তিনি ক্লাব বার্সেলোনার হয়ে ফুটবল খেলবেন। মাত্র ১৩ বছর বয়সে তিনি প্রথম বার্সার জার্সি গায়ে খেলতে নামেন। তারপর থেকে শুধু জয়ের ইতিহাস গড়েছেন তিনি। জিতেছেন ১০ টি লিগ খেতাব। চারবার চ্যাম্পিয়ন্স ট্রফি এসেছে বার্সার ঘরে। কিন্তু গতবছর চুক্তি নিয়ে মতভেদ থাকায় বার্সেলোনা ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন মেসি। তবে পরে নিজের অবস্থান থেকে সরে দাঁড়ান তিনি। চলতি বছরে একইভাবে আর্থিক অবস্থা ঠিক না থাকায় মেসিকে ধরে রাখতে পারল না বার্সা।