IPL 2022: সুখবর! এবার স্টেডিয়ামে বসে খেলা দেখতে পেতে পারেন ৫০ শতাংশ দর্শক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/03/2022   শেষ আপডেট: 30/03/2022 6:07 p.m.
https://twitter.com/SwapnilSwain2

বোর্ড রাজি হলেই এপ্রিল মাসে স্টেডিয়ামে ২৫% দর্শকের জায়গায় ৫০% দর্শক নেওয়া যাবে

প্রত্যেক ক্রিকেটপ্রেমীর কাছে আইপিএল মানেই বিকেল থেকে টিভির সামনে বসে বা স্টেডিয়ামে গিয়ে নিজের প্রিয় দলের হয়ে গলা ফাটানো। অনেকেই উৎসুক হয়ে থাকেন নিজের প্রিয় দলের খেলা একদম কাছ থেকে স্টেডিয়ামের গ্যালারি থেকে বসে দেখার জন্য। কিন্তু তাতে বাধ সেধেছে করোনা। চলতি বছরের আইপিএলে করোনার জন্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বা বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছিল যে গোটা টুর্নামেন্ট চলবে শুধুমাত্র মুম্বাই এবং পুনেতে। মাত্র ২৫ শতাংশ দর্শক থাকতে পারবেন গ্যালারিতে। কিন্তু টুর্নামেন্ট শুরু হওয়ার পর থেকেই দেখা যাচ্ছে দূর দূর থেকে মানুষ এসে টিকিট কেনার জন্য দীর্ঘ অপেক্ষা করছে। এবার আপনার স্টেডিয়ামে বসে খেলা দেখার শখ পূরণ করার জন্য বড় সিদ্ধান্ত নিচ্ছে মহারাষ্ট্র সরকার।

জানা গিয়েছে, করোনা পরিস্থিতি যেহেতু নিয়ন্ত্রণে রয়েছে তাই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরের সাথে কথা বলেছেন আইসিসি, বিসিসিআই ও মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতি শরদ পাওয়ার। তাঁদের আলোচনার পর স্থির হয় এপ্রিল মাসের প্রথম সপ্তাহ থেকেই স্টেডিয়ামে ২৫ শতাংশ দর্শকের জায়গায় ৫০ শতাংশ দর্শক নেওয়া যাবে। বোর্ড রাজি থাকলে ব্যবস্থা করবে সরকার।

তবে মহারাষ্ট্র সরকার সবুজ সংকেত দিলেও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এখনও অব্দি দর্শক সংখ্যা বাড়ানো নিয়ে সুস্পষ্ট কোনো মন্তব্য করেনি। তবে কেন বোর্ড দর্শক বাড়াতে চাইছে না? জানা গিয়েছে, পরিসংখ্যান অনুযায়ী স্টেডিয়ামে দর্শকের সংখ্যা বাড়লেও, তাতে সাধারণ মানুষের জন্য খুব একটা বেশি টিকিট থাকছে না। বড় অংশের টিকিট দিতে হচ্ছে মহারাষ্ট্র সরকার, পুলিশ, দমকল, মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশন, মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন আইপিএল স্পনসর এবং বিভিন্ন বোর্ডকে। তাই এই মুহূর্তে সংখ্যা বাড়ালে গোটা প্রক্রিয়া নতুন করে সাজাতে হবে বিসিসিআইকে। তাই আগামী ১৫ এপ্রিল বৈঠকের পর দর্শক সংখ্যা আদেও বাড়ানো হবে নাকি, সেই নিয়ে সিদ্ধান্ত নেবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।