১০১ রানে অলআউট নাইট শিবির, ৭৫ রানের বিরাট জয় পেল লখনউ সুপার জায়েন্টস

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/05/2022   শেষ আপডেট: 07/05/2022 11:37 p.m.
twitter.com/IPL

কলকাতার আইপিএল ২০২২ এর পথ চলা কার্যত এখানেই শেষ বলে মনে করা হচ্ছে

টাটা আইপিএল ২০২২ এর ৫৩ তম ম্যাচে আজ মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স এবং লখনউ সুপার জায়েন্টস। পরপর ৫ ম্যাচে হারের পর গত ম্যাচে জয়ের মুখ দেখে ছিল কলকাতা। এই মুহূর্তে প্লে অফে ওঠার দৌড়ে টিকে থাকতে গেলে প্রত্যেকটি ম্যাচ মরণ-বাঁচনের। কিন্তু এমন পরিস্থিতিতে চূড়ান্ত ব্যর্থ শ্রেয়াস আইয়ারের কলকাতা নাইট রাইডার্স। লখনৌয়ের বোলারদের পরাক্রমের সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়ে কলকাতার ব্যাটিং অর্ডার। আর ব্যাটিং ধ্বসের কারণে ৭৫ রানের বিরাট জয় পায় লখনউ সুপার জায়েন্ট।

আজকের ম্যাচে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক শ্রেয়াস আইয়ার। প্রথমেই ব্যাট করতে নেমে উইকেট হারানো ক্যাপ্টেন কে এল রাহুল। কিন্তু ওপেনার কুইন্টন ডি কক এবং দীপক হুডা দুর্দান্ত পার্টনারশিপ করে তোলেন। কুইন্টন ডি কক মাত্র ২৯ বলে অর্ধশতরান করেন এবং অন্যদিকে তাঁকে যোগ্য সঙ্গ দিয়ে ২৭ বলে ৪৭ রান করেন হুডা। তারা আউট হলেও একের পর এক ব্যাটসম্যান বেশ ভালোই রান স্কোরবোর্ডে যোগ করে। অবশেষে ৭ উইকেট খুইয়ে নির্ধারিত ২০ ওভারে ১৭৬ রান করে লখনউ।

১৭৭ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে প্রথম থেকেই একের পর এক ব্যাটসম্যান সাজঘরে ফিরতে থাকেন। আগের দিনের স্টার প্লেয়ার নিতিশ রানা এবং রিঙ্কু সিং যথাক্রমে ২ ও ৬ রান করে আউট হয়ে যায়। এরপর আশার আলো দেখান রাসেল। আন্দ্রে রাসেল এবং সুনীল নারিন জুটি বেশ কিছুক্ষণ ক্রিজে টিকে থাকেন। চাপের মুখে ১৯ বলে ৪৫ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন আন্দ্রে রাসেল। ১৪.৩ ওভারে হাস্যকরভাবে রান আউট হন হরষিত রানা। মাত্র ১০১ রানে অলআউট হয়ে যায় গোটা কলকাতা নাইট রাইডার্স স্কোয়াড। ৩ ওভার বল করে মাত্র ১৯ রান দিয়ে ৩ উইকেট তুলে কলকাতার ব্যাটিং স্কোয়াডের ত্রাস হয়ে দাঁড়ান আবেশ খান। আজকের ম্যাচের পর কলকাতার ঝুলিতে ১১ ম্যাচে ৮ পয়েন্ট। খাতায়-কলমে প্লে-অফের দরজা খোলা থাকলেও বাস্তবে কলকাতার আইপিএল ২০২২ এর পথ চলা এখানেই শেষ বলে মনে হচ্ছে।