প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল নাইটরা, ৫৪ রানের বড় ব্যবধানে পরাজিত করল অরেঞ্জ আর্মিকে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/05/2022   শেষ আপডেট: 15/05/2022 5:59 a.m.
twitter.com/IPL

১৭৮ রান তাড়া করতে নেমে ২০ ওভারে সানরাইজার্স হায়দ্রাবাদ ১২৩ রান করতে পারে

টাটা আইপিএল ২০২২ এর ৬১ তম ম্যাচে আজ শনিবার পুনের স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল শ্রেয়াস আইয়ারের কলকাতা নাইট রাইডার্স এবং কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দ্রাবাদ। আইপিএল ক্যারিয়ারের ১০০ তম ম্যাচে কলকাতা অধিনায়ক শ্রেয়াস আইয়ার টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। ব্যাট করতে নেমে রাসেলের ঝোড়ো ইনিংসের সুবাদে কলকাতা নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট খুইয়ে ১৭৭ রান স্কোরবোর্ডে যোগ করেন। তবে রান তাড়া করতে নেমে ব্যর্থ হয় অরেঞ্জ আর্মি। ২০ ওভারে তারা ১২৩ রান করতে পারে।

টসে জিতে কলকাতা নাইট রাইডার্স ব্যাটিংয়ে নেমেই এক উইকেট হারায়। তারপর অবশ্য অজিঙ্কা রাহানে এবং নিতিশ রানা জুটি কিছুক্ষণ ক্রিজে টিকে থাকেন। এরপর স্যাম বিলিংস ২৯ বলে ৩৪ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন। তাছাড়াও আজকের ম্যাচে জয়ের মূল কারিগর আন্দ্রে রাসেল ব্যাট করতে নেমে একটি ঝোড়ো ইনিংস খেলেন। ৩ টি চার ও ৪ টি ছয় সহযোগে মাত্র ২৮ বলে ৪৯ করেন তিনি। ম্যাচের শেষপর্যন্ত আন্দ্রে রাসেল এবং সুনীল নারিন জুটি অপরাজিত ছিলেন।

অন্যদিকে ১৭৮ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে প্রথমটা বেশ ভালোই শুরু করে অরেঞ্জ আর্মি। কেন উইলিয়ামসন এবং রাহুল ত্রিপাঠী তাড়াতাড়ি আউট হয়ে গেলেও ভালো পার্টনারশিপ গড়ে তোলেন অভিষেক শর্মা এবং এইডেন মাক্রাম। অভিশেক শর্মা ২৮ বলে ৪৩ রান করেন এবং মাক্রাম ২৫ বলে ৩২ রান করেন। কিন্তু দুজনে আউট হয়ে যেতেই একের পর এক উইকেট হারাতে শুরু করে অরেঞ্জ আর্মি। ১৮ তম ওভারে জোড়া উইকেট তুলে নিয়েছিলেন আন্দ্রে রাসেল। অবশেষে ২০ ওভারে ১২৩ রান করে সানরাইজার্স হায়দ্রাবাদ। ৫৪ রানের বড় ব্যবধানে কলকাতা নাইট রাইডার্স ম্যাচ জিতে পয়েন্ট টেবিলে ৬ নম্বর স্থানে উঠে এল। আজকের ম্যাচ জিতে এখনও অব্দি প্লে-অফে যাওয়ার আশা টিকিয়ে রাখল শ্রেয়াস আইয়ারের কলকাতা নাইট রাইডার্স।