IPL 2021 : ঋতু ঝড়ে উড়ে গেল রোহিতহীন মুম্বই, লিগ টেবিলের শীর্ষে ক্যাপ্টেন কুল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/09/2021   শেষ আপডেট: 20/09/2021 8:26 a.m.
জয় দিয়ে শুরু https://twitter.com/ChennaiIPL

দুরন্ত জয় চেন্নাই সুপার কিংস-এর, ম্যাচের সেরা ঋতুরাজ গায়কোয়াড়

মরু শহরে শুরু হয়ে গেল আইপিএলের (IPL) দ্বিতীয় পর্বের খেলা। দ্বিতীয় পর্বের প্রথম দিনেই ছিল হাইভোল্টেজ ম্যাচ চেন্নাই সুপার কিংস (CSK) বনাম মুম্বই ইন্ডিয়ান্স (MI)।

টসে হেরে মুম্বইকে ফিল্ডিং করতে হয়, যদিও দুর্দান্তভাবে শুরু করে মুম্বই। প্রথম ওভারেই শূন্য রানে ফিরে যান সিএসকের অন্যতম স্তম্ভ ফ্যাফ দুপ্লেসি। দ্বিতীয় ওভারেও ঝটকা, তৃতীয় স্থানে নামা মইন আলিকেও শূন্য হাতে ফিরে যেতে হয়। এবার আসেন অম্বাতি রায়ডু। ধরতে হবে ভাঙা নৌকার হাল! কিন্তু নেমেই তৃতীয় বলে জোরালো চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন। এবার মাঠে নামেন সুরেশ রায়না। আশা ছিল তিনি এবার দলের হাল ধরবেন, কিন্তু তিনিও ব্যর্থ হয়ে ফিরে যান। রায়না ফিরতেই টিভির সামনে কয়েক লক্ষ চেন্নাই ভক্তের প্রত্যাশা এবার খেলার হাল ধরবেন ক্যাপ্টেন কুল। তিন ওভারের মাথায় নেমে তিনি নায়ক হয়ে উঠতে পারতেন, কিন্তু সেখানেও ব্যর্থ হলেন মহেন্দ্র সিং ধোনী। চেন্নাই ভক্তদের চোখে জল, মনে হতাশা। হয়তো আজ চেন্নাই একশোর দোরগোড়ায় পৌঁছাতে পারবে না!

'পিকচার আভি বাকি হ্যায় দোস্ত'! এবার মাঠে এলেন স্যার জাডেজা। যেখানে ৬ ওভারে ২৪ রানে ৪ উইকেট হারিয়ে ফেলেছিল চেন্নাই এবং অম্বাতি রায়ডুর ফেরার কোন সুযোগ ছিল না, সেখান থেকে দল পৌঁছালো ১৫৬ রানের স্কোরে। এর সিংহভাগ কৃতিত্ব ঋতুরাজ গায়কোয়াড়। সবাই যখন প্যাভিলিয়নে ফিরে যাচ্ছেন, তখন তিনি মাটি কামড়ে দলের হাল ধরে আছেন। সঙ্গে স্যার জাডেজার যোগ্য সঙ্গত এবং সবশেষে ডোয়েন ব্রাভোর দুরন্ত খেলা চেন্নাইকে দেড়শোর গণ্ডি পার করালো।খতুরাজের ব্যক্তিগত রান অপরাজিত ৫৮ বলে ৮৮। চেন্নাই ঘুরে দাঁড়াল।

মুম্বই ইন্ডিয়ান্স রোহিত শর্মা এবং পান্ডিয়া ব্রাদার্সের একজন হার্দিক পান্ডিয়াকে বাদ দিয়ে খেলতে নামে। গোটা ম্যাচে এই দুজনের অভাব চোখে পড়ার মতো। চেন্নাইয়ের মতোই মুম্বই ইন্ডিয়ান্সেরও শুরুতেই ধাক্কা। শুরুটা ভাল করেও কিছুক্ষণ পরেই ফিরে যান মুম্বই ইন্ডিয়ান্সের উইকেট রক্ষক কুইন্টন ডি'কক। এরপর একে একে সূর্যকুমার যাদব কিংবা ঈশান কিশানকেও ফিরে যেতে হয়। একা সৌরভ তিওয়ারি শিবরাত্রির সলতের মতো দলের হাল ধরলেও শেষরক্ষা করতে পারেননি। নির্ধারিত ২০ ওভারে ১৩৬ রানে খাতা বন্ধ করতে হয় কায়রন পোলার্ডের দলকে। শেষ হাসি হাসল চেন্নাই। ২০ রানে ম্যাচ জিতে লিগ টেবিলের শীর্ষে অবস্থান করছে ক্যাপ্টেন কুলের সিএসকে।