দ্রাবিড় যুগ শুরু, প্রথম ম্যাচেই নিউজিল্যান্ডকে ৫ উইকেটে দূর্মুষ করলো ভারত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/11/2021   শেষ আপডেট: 18/11/2021 12:05 a.m.
ভারত বনাম নিউজিল্যান্ড https://twitter.com/BCCI/status/1461000061383442432?s=20

ভারত ১৯.৪ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৬৫ রান করে জিতে যায়

টিম ইন্ডিয়া বিগত টি-টোয়েন্টি বিশ্বকাপে দর্শকদের প্রত্যাশা পূরণ করতে পারেনি। তবে কোচ রাহুল দ্রাবিড়ের হাত ধরে রোহিত শর্মার অধিনায়কত্বে দেশের মাটিতে জয় দিয়ে শুরু হল ভারতীয় ক্রিকেটের দ্রাবিড় যুগ। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে দিল রোহিত শর্মার ভারত। নিউজিল্যান্ডকে ভারতীয় দলের বোলাররা ১৬৪ রানের মধ্যে বেঁধে ফেলার পর মাত্র ২ বল বাকি থাকতে উত্তেজক জয় নিশ্চিত করে টিম ইন্ডিয়া। শেষ ওভারে মিচেলের বলে বাউন্ডারি মেরে ভারতকে জেতান ঋষভ পন্ত। শেষ ওভারে ভারতীয় শিবিরে চিন্তা ঘনিয়ে এলেও দুটি ওয়াইড বল করে ভারতের জন্য অনেকটা সোজা করে দেন মিচেল।

আজকের ম্যাচে টস জিতে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। প্রথম ওভারেই ড্যারিল মিচেলকে ফিরিয়ে দেন ভুবনেশ্বর কুমার। সেখান থেকে অবশ্য দলের হাল ধরেন মার্টিন গাপটিল এবং মার্ক চ্যাপম্যান জুটি। তাঁরা ১০৯ রানের পার্টনারশিপ গড়ে ভারতীয় বোলারদের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল। তবে অশ্বিন জাদুতে একই ওভারে চ্যাপম্যান ও ফিলিপসকে মাঠ ছাড়তে চায়। ৪ ওভার বল করে মাত্র ২৩ রান দিয়ে ২ টি উইকেট তুলে নেন অশ্বিন। এছাড়া ভুবনেশ্বর কুমার ২ টি উইকেট নিয়েছেন। দীপক চাহার এবং মহম্মদ সিরাজ দুজন একটি করে উইকেট পেয়েছেন আজকের ম্যাচে।

ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল রাহুল রোহিত জুটি। রাহুল ১৫ রান করে আউট হলে তিন নম্বর স্থানে নামেন সূর্যকুমার যাদব। নতুন অধিনায়কের সাথে সূর্যকুমার যাদব এক মনে রাখার মত ইনিংস খেলেন। ব্যক্তিগত ৪৮ রানে রোহিত শর্মা আউট হয়ে গেলে সেখান থেকে দলের হাল ধরেন ঋষভ পন্ত। শেষপর্যন্ত ২ বল বাকি থাকতে বাউন্ডারি মেরে দলের জয় নিশ্চিত করেন পন্ত। কোচ রাহুল দ্রাবিড়ের টিম ইন্ডিয়া টি-টোয়েন্টি সিরিজ যে বেশ ভালোভাবেই শুরু করল, তা আর বলার অপেক্ষা রাখে না। এর পরের ম্যাচ রয়েছে আগামী শুক্রবার ধোনীর শহর রাঁচিতে। ঐদিন টিম ইন্ডিয়া জিততে পারলে নিউজিল্যান্ড এর সাথে সিরিজ রোহিতের পকেটে চলে আসবে।