ক্রিকেট বিশ্বে নক্ষত্রপতন! গাড়ি দুর্ঘটনায় প্রয়াত অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেট তারকা অ্যাণ্ডু সাইমণ্ডস

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/05/2022   শেষ আপডেট: 15/05/2022 8:44 a.m.
https://twitter.com/CricketAus

শেন ওয়ার্নের পর অ্যাণ্ডু সাইমণ্ডস! ক্রিকেট বিশ্বে শোকের ছায়া

ক্রিকেট দুনিয়ায় শোকের ছায়া। গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারালেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অ্যাণ্ড্রু সাইমণ্ডস (Andrew Roy Symonds)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৪৬ বছর। অস্ট্রেলিয়ান ক্রিকেটে স্টার তো বটেই ভারতেও যথেষ্ট জনপ্রিয়। খেলেছেন আইপিএল (IPL)। অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন তিনি।

শনিবার রাত ১১ টা নাগাদ তিনি এক গাড়ি দুর্ঘটনার শিকার হন। অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড সূত্রে খবর, অস্ট্রেলিয়ার টাউনসভিল থেকে ৫০ কিলোমিটার দূরে অ্যালিস রিভার ব্রিজে তাঁর গাড়িটি দুর্ঘটনার কবলে পড়ে। গাড়িটি বাঁক নিতে গিয়ে আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে পাল্টি খায়। সেই সময় তিনি গাড়িতে একাই ছিলেন বলে খবর। দ্রুত উদ্ধার করে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যদিও অতিরিক্ত রক্তক্ষরণের ফলেই তাঁকে বাঁচানো সম্ভব হয়নি।

তিনি জন্মেছিলেন ইংল্যান্ডে। তবে অস্ট্রেলিয়ার মাটিতেই তাঁর ক্রিকেটের গোড়াপত্তন। ১৯৯৮ সালে অস্ট্রেলিয়া দলে আত্মপ্রকাশ। ব্যাট এবং বল দুটোতেই তাঁর দুরন্ত পারফরম্যান্স অবাক করেছে ক্রিকেট দুনিয়াকে। তিনি রিকি পন্টিং, সৌরভ গাঙ্গুলির জমানায় ক্রিকেট বিশ্বে দারুণ সব রেকর্ড করেছেন। ক্রিকেটের সমস্ত ফরম্যাটে তিনি ছিলেন সমান স্বচ্ছন্দ। জড়িয়েছেন নানা বিতর্কে। মদ্যপানের কারণে তিনি সাসপেন্ডও হয়েছিলেন।

তাঁর মৃত্যুতে শোকের ছায়া গোটা বিশ্বেই। বিভিন্ন প্রাক্তন এবং বর্তমান ক্রিকেটার তাঁর আকস্মিক মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন। চলতি বছরেই প্রয়াত হয়েছেন শেন ওয়ার্ন। তাঁর মৃত্যুর শোক কাটিয়ে উঠতে না উঠতেই ফের ক্রিকেট দুনিয়ায় শোকের ছায়া।