কোভিডের কারনে বাতিল ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট, ঘোষণা করল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/09/2021   শেষ আপডেট: 10/09/2021 3:03 p.m.
https://twitter.com/BCCI

চলতি সিরিজে ২-১ এ এগিয়ে ছিল ভারত

আজ থেকে ওল্ড ট্রাফোর্ডে শুরু হওয়ার কথা ছিল ভারত-ইংল্যান্ড অন্তিম টেস্ট ম্যাচ। কিন্তু করোনা পরিস্থিতির কারনে সেই ম্যাচকে বাতিল করতে বাধ্য হল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। শুক্রবার ইসিবি-র পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয় ম্যাচ বাতিলের কথা।

কিছুদিন আগেই করোনা আক্রান্ত হন ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী, দলের বোলিং কোচ ভরত অরুন এবং ফিল্ডিং কোচ আর শ্রীধর। ঘটনার পর থেকেই পঞ্চম টেস্ট নিয়ে দেখা দিয়েছিল ধোঁয়াশা। বৃহস্পতিবার আক্রান্ত হন ভারতীয় দলের আরও এক সদস্য। এর পরেই খেলা বাতিলের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। যদিও ভারতীয় খেলোয়াড়দের আরটি-পিসিআর টেস্টের রিপোর্ট নেগেটিভই ছিল।

এদিন ইসিবি-র পক্ষ থেকে জানানো হয়, বিসিসিআই-এর সাথে আলোচনা করে এমিরেটস ওল্ড ট্রাফোর্ডে হওয়া পঞ্চম টেস্টটি বাতিল করা হল। বার্তায় এও জানানো হয় যে ভারতীয় শিবিরের মধ্যে যে হারে কোভিড আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাতে তাঁরা মাঠে দল নামাতে পারবেন না।

উল্লেখ্য, চলতি টেস্ট সিরিজের চতুর্থ টেস্টের শেষে ভারত ২-১ এ এগিয়ে ছিল। ওভাল টেস্টে ব্যাটিং, বোলিং দুক্ষেত্রেই ভারতের প্রদর্শন ছিল তারিফযোগ্য। তৃতীয় টেস্ট ম্যাচে হারের যন্ত্রণা ভুলে চতুর্থ টেস্টে ১৫৭ রানে হারিয়ে ব্রিটিশদের দুরমুশ করে কোহলি কোম্পানি। কোভিডের চোখরাঙানি সত্ত্বেও পঞ্চম টেস্ট নিয়ে আশাবাদী ছিলেন খোদ ক্যাপ্টেন কোহলি। ইংল্যান্ড দলের কাছেও শেষ টেস্ট ম্যাচটি ছিল মরণবাঁচন লড়াই। তাই শেষ ম্যাচ খেলতে মরিয়া ছিলেন জো রুট-রা। তবে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের এই ঘোষণা তাঁদের আশায় কার্যত জল ঢালল।