FIFA Awards: দেশের হয়ে সর্বোচ্চ গোল করে 'দ্য বেস্ট ফিফা স্পেশাল অ্যাওয়ার্ড' পেলেন সি আর ৭

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/01/2022   শেষ আপডেট: 18/01/2022 10:29 a.m.
সাফল্য https://twitter.com/EURO2020

মেসিকে হারিয়ে ফিফার বর্ষসেরা ফুটবলার হলেন রবার্ট লেয়নডস্কি

ক্রিশ্চিয়ানো রোনান্ডো (Cristiano Ronaldo) ভক্তদের কাছে দারুণ খবর। এবার 'দ্য বেস্ট ফিফা স্পেশাল অ্যাওয়ার্ড' পেলেন সি আর ৭। পুরুষদের আন্তর্জাতিক বিভাগে ফুটবলের ইতিহাসে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড করেছিলেন তিনি। আর তাই তাঁর হাতেই তুলে দেওয়া হল ফিফার এই স্পেশাল অ্যাওয়ার্ড। এর পাশাপাশি পুরুষ বিভাগে ফিফার ২০২১ সালের বর্ষসেরা ফুটবলার হিসেবে বেছে নেওয়া হল রবার্ট লেয়নডস্কিকে (Roberto Lewandowski)। পোল্যান্ড এবং বায়ার্ন মিউনিখের এই স্ট্রাইকার ফুটবলারকে ভোট দিয়েছিলেন স্বয়ং রোনাল্ডো। আর ফিফার মহিলা বিভাগে বর্ষসেরা ফুটবলার হলেন স্পেনের মিডফিল্ডার অ্যালেক্সিয়া পুতেলাস (Alexia Putellas), যিনি ব্যালন ডি'অর পুরস্কারও পেয়েছেন চলতি বছরে।

পাঁচবার ব্যালন ডি'অর পুরস্কার বিজেতা ক্রিশ্চিয়ানো রোনান্ডো বলেন, "এই পুরস্কার জেতা অনেকটা স্বপ্নের মতো। প্রথমত, আমি আমার দেশের সকল সতীর্থদের ধন্যবাদ জানাই। গত ২০ বছরের বেশি সময় ধরে যাঁদের সঙ্গে আমি আছি। ফিফার এই স্পেশাল অ্যাওয়ার্ড যথেষ্ট গর্বের। তারজন্য আমি এই সংস্থাকে ধন্যবাদ জানাই। পাশাপাশি আমার পরিবারকেও ধন্যবাদ জানাই। শীঘ্রই আমি আবার বাবা হচ্ছি। তারজন্য গর্ব হচ্ছে। পাঁচ বছর থেকে খেলা শুরু করেছিলাম, এখন ৩৭ বছর বয়সেও খেলতে চাই। এখনও সমান আগ্রহ ও দক্ষতা নিয়ে খেলতে চাই।"

চলতি বছরে ফিফার প্রথম তিন বর্ষসেরা ফুটবলারদের তালিকায় নেই রোনান্ডো। তবে দেশের জন্য সর্বোচ্চ গোল করে জিতে নিয়েছেন ফিফার স্পেশাল অ্যাওয়ার্ড। চলতি বছরে ৪৮ পয়েন্ট পেয়ে প্রথম স্থান জিতে নিয়েছেন রবার্ট লেয়নডস্কি, ৪৪ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানে লিওনেল মেসি, তৃতীয় স্থানে লিভারপুল ও মিশরের স্ট্রাইকার মহম্মদ সালাহ্, তিনি পেয়েছেন ৩৯ পয়েন্ট। মহিলাদের বিভাগে বর্ষসেরা নির্বাচিত হয়েছেন অ্যালেক্সিয়া পুতেলাস।