PSG তে সই আটকাতে মামলা বার্সেলোনা আইনজীবীদের, প্যারিসে সই করবেন কি মেসি?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/08/2021   শেষ আপডেট: 10/08/2021 5:25 p.m.
@AFTVMedia

প্যারিস বিমানবন্দরের বাইরে মেসিকে স্বাগত জানানোর জন্য ঢল নেমেছে ফুটবলপ্রেমীদের

গত বৃহস্পতিবার বার্সেলোনা ক্লাব (Barcelona Club) ফুটবলপ্রেমীদের বুকে কম্পন ধরিয়ে ঘোষণা করেছিল যে লিওনেল মেসি (Lionel Messi), ক্লাব বার্সার সাথে দীর্ঘ ২১ বছরের যাত্রা এখানেই থামিয়ে দেবেন। নতুন চুক্তিতে সই করবেন না তিনি। রবিবার আনুষ্ঠানিকভাবে মেসিকে বিদায় জানায় বার্সেলোনা ক্লাব। তবে বার্সেলোনা ছেড়ে যাওয়ার মুহূর্ত থেকেই সকলের কাছে একটাই প্রশ্ন ছিল যে মেসি কোন ক্লাবে সই করবেন? বিশেষজ্ঞরা জানিয়েছিল যে মেসিকে সই করানোর ব্যাপারে ফেভারিট ক্লাব PSG। এমনকি জানা গেছে ফরাসি ক্লাবের তরফ থেকে দু বছরের চুক্তি দেওয়া হয়েছে মেসিকে। সম্ভবত সেই প্রস্তাবে বেশ খুশি মেসি। তিনি খুব শীঘ্রই প্রাইভেট জেট করে প্যারিসে যাবেন এবং নিয়মমতো মেডিকেল পরীক্ষার পর সরকারিভাবে PSG ক্লাবের হয়ে সই করবেন। তবে এখানেই বাধা সৃষ্টি করেছেন বার্সেলোনা ক্লাবের কয়েকজন সদস্যের ব্যক্তিগত আইনজীবী।

বার্সার আইনজীবীরা মিলে ইউরোপিয়ান কমিশনের কাছে পিএসজির বিরুদ্ধে মামলা করেছেন। তাঁদের অভিযোগ মেসিকে সই করালে উয়েফার এউএপি'র ফিনান্সিয়াল ফ্লেয়ার প্লে নিয়ম ভাঙবে পিএসজি। কারণ দেখা যাচ্ছে পিএসজির স্যালারী টু ইনকাম রেশিও বার্সার থেকেও খারাপ। তাই আইনজীবীরা প্রশ্ন তুলেছে যে PSG যদি মেসিকে সই করায় তাহলে সেটা উয়েফার এউএপি'র নিয়মবিরুদ্ধ হবে। তাই পিএসজি যেন মেসিকে না সই করায়। তবে বার্সার আইনজীবিদের কথা কার্যত উড়িয়ে দিয়ে PSG সূত্রে জানা গিয়েছে, "মেসি পিএসজিতেই আসবেন। নেইমার এবং অ্যাঞ্জেল ডি মারিয়ার সাথে বেশ কয়েকদিন ধরে কথা বলছেন এলএমটেন। তিনি পিএসজিকে চ্যাম্পিয়ন লিগ জিততে সাহায্য করতে চায়।"

ইতিমধ্যেই সূত্র মারফত জানা গিয়েছে যে আজ প্যারিসে আসতে পারেন লিওনেল মেসি। আসলে PSG ক্লাবের তরফ থেকে আজকের জন্য বুক করা হয়েছে আইফেল টাওয়ার। সাধারণত ক্লাবে বড় ফুটবলার সই করানোর সময় আইফেল টাওয়ারে বিশেষ লাইট শো আয়োজন করে PSG। নেইমারের ক্ষেত্রেও আগের বছর এমনটাই হয়েছিল। সকাল থেকেই প্যারিস বিমানবন্দরে জনতার ঢল নেমেছে মেসিকে স্বাগত জানানোর জন্য। কখন প্যারিস বিমানবন্দরে মেসি পৌঁছাবেন তা এখনও জানা যায়নি। তবে উত্তেজিত ফুটবলপ্রেমী জনতারা "মেসি মেসি" বলে চিৎকার করছেন বিমানবন্দরের বাইরে দাঁড়িয়ে।