দিল্লি বোলারদের পরাক্রমে পরাজিত পাঞ্জাব, প্লে-অফে ওঠা কঠিন হল কলকাতার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/05/2022   শেষ আপডেট: 17/05/2022 7:39 a.m.
twitter.com/IPL

১৭ রানে জিতে পয়েন্ট টেবিলের প্রথম চারে জায়গা করে নিল দিল্লি ক্যাপিটালস

টাটা আইপিএল ২০২২ এর ৬৪ তম ম্যাচে আজ ডি ওয়াই প্যাটেল স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস এবং পাঞ্জাব কিংস। টসে জিতে পাঞ্জাব অধিনায়ক মায়ানক আগারওয়াল ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। ব্যাট করতে নেমে মিচেল মার্শের দুর্দান্ত ইনিংসের উপর ভর করে দিল্লি ক্যাপিটালস স্কোরবোর্ডে ১৫৯ রান তোলেন। কিন্তু জবাবে ব্যাট করতে নেমে দিল্লি ক্যাপিটালসের বোলারদের দাপটের সামনে টিকতে পারেনি পান্থ স্কোয়াড। প্লে অফে ওঠার গুরুত্বপূর্ণ ম্যাচে হেরে গেল পাঞ্জাব কিংস। অন্যদিকে ১৭ রানে জিতে ১৪ পয়েন্ট নিয়ে প্লে-অফের দিকে খানিকটা এগিয়ে গেল দিল্লি ক্যাপিটালস।

আজকের ম্যাচে দিল্লি ক্যাপিটালস ব্যাট করতে নেমেই শূন্য রানের মাথায় উইকেট হারায় ডেভিড ওয়ার্নারের। কিন্তু প্রাথমিক চাপ সামলে নিয়ে দুর্দান্ত পার্টনারশিপ গড়ে তোলেন সরফরাজ খান এবং মিচেল মার্শ। তাঁরা পাওয়ার প্লেতে দ্রুত রান করেন। মারকাটারি ব্যাটিং করে মাত্র ১৬ বলে ৩২ রান করে আউট হন সরফরাজ। এরপর ললিত যাদবকে সঙ্গে নিয়ে ধরে খেলেন মিচেল মার্শ। তিনি ৬৩ রান করলেও বাকি খেলোয়াড়রা একের পর এক আউট হয়ে যান। অবশেষে নির্ধারিত ২০ ওভারে ১৫৯ রান করে দিল্লি ক্যাপিটালস।

অন্যদিকে ১৬০ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে শুরুটা বেশ ভালই করেছিল পাঞ্জাবের দুই ওপেনার শিখর ধাওয়ান এবং জনি বেয়ারস্টো। কিন্তু ২৮ রানের মাথায় বেয়ারস্টো আউট হবেই শার্দুল ঠাকুরের বলে একের পর এক সাজঘরে ফেরেন ভানুকা রাজাপক্ষ এবং শিখর ধাওয়ান। এরপর পরপর আউট হন অধিনায়ক মায়াঙ্ক এবং লিভিংস্টোন। এমনকি এক পরিস্থিতিতে ৬৭ রানে ৬ উইকেট খুইয়ে বসে পাঞ্জাব। শেষের দিকে জিতেশ শর্মা এবং রহুল চাহার চেষ্টা করলেও জয় আসেনি। ১৪২ রান তুলতে পারে পাঞ্জাব। দুর্দান্ত বোলিং করে সকলের মন জয় করে নিয়েছে শার্দুল ঠাকুর। আজকের ম্যাচের পর ১৪ পয়েন্ট নিয়ে প্রথম চারে পৌঁছে গেল দিল্লি ক্যাপিটালস। তবে দিল্লির এই জয়তে কলকাতা নাইট রাইডার্স এর প্লে অফে ওঠার হিসাবটা আরও অনেকটা কঠিন হয়ে গেল।