ঋতুরাজ কনওয়ে ব্যাটিং দাপটে কুপোকাত দিল্লি, ৯১ রানের ব্যবধানে বিরাট জয় পেল চেন্নাই

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/05/2022   শেষ আপডেট: 09/05/2022 6:14 a.m.
twitter.com/IPL

কলকাতাকে পিছনে ফেলে পয়েন্ট টেবিলে অষ্টম স্থানে উঠে এল চেন্নাই সুপার কিংস

টাটা আইপিএল ২০২২ এর ৫৫ তম ম্যাচে আজ ডি ওয়াই প্যাটেল স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালস। মরসুমের শুরুটা ভালো না হলেও হারের ধাক্কা কাটিয়ে উঠতে পেরেছে ধোনির চেন্নাই সুপার কিংস। আজ রবিবার দিল্লি ক্যাপিটালসকে ৯১ রানের ব্যবধানে হারিয়ে বিরাট জয় পেল চেন্নাই সুপার কিংস। এমনকি আজকের ম্যাচের পর কলকাতা নাইট রাইডার্সকে সরিয়ে পয়েন্ট তালিকায় ৮ নম্বর স্থান দখল করল চেন্নাই। কিন্তু আজকে হারের পর দিল্লির প্লে-অফের রাস্তা বেশ কঠিন হয়ে গেল।

আজকের ম্যাচে দিল্লি ক্যাপিটালস টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। ব্যাটিং করতে নেমে দুই ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় এবং কনওয়ে দুর্দান্ত পার্টনারশিপ গড়ে তোলেন। মাত্র ৩৩ বলে ৪১ রান করেন গায়কোয়াড়। অন্যদিকে কনওয়ে ৪৯ বলে ৮৭ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন। তাদের পথ ধরেই শিভাম দুবে ৩২ রান করেন এবং শেষপর্যন্ত ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনি মাত্র ৮ বলে ২১ রান করে অপরাজিত থাকেন। বলা যেতে পারে ঋতুরাজ ও কনওয়ের দাপটে চেন্নাই ৬ উইকেট খুইয়ে নির্ধারিত ২০ ওভারে ২০৮ রান তোলে।

অন্যদিকে ২০৯ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে দিল্লি প্রথমেই শিখর ভারতের উইকেট হারায়। প্রায় সঙ্গে সঙ্গেই উইকেট ছুঁড়ে দেয় ডেভিড ওয়ার্নার। ওপেনিং জুটির ব্যাটিং দেখে মনে হচ্ছিল না যে তারা পাহাড়প্রমাণ রান তুলতে পারবে। পরে মিশেল মার্চ এবং ঋষভ পন্থ এসে দলের হাল কিছুটা সামলানোর চেষ্টা করলেও শেষ পর্যন্ত তারা ব্যর্থ। এরপর শুধুমাত্র ভরসা ছিল রভমান পাওয়েলের উপরে। কিন্তু তিনি মাত্র ৩ রান করে সাজঘরে ফেরেন। শেষ পর্যন্ত শার্দুল ঠাকুরের ২৪ রানে ভর করে একশোর গণ্ডি টপকায় দিল্লি ক্যাপিটালস। ১৭.৪ ওভারে ১১৭ রানে অলআউট হয়ে যায় পন্থ স্কোয়াড। ৯১ রানের বিরাট জয় পেয়ে আপাতত কলকাতাকে পিছনে ফেলে পয়েন্ট টেবিলের অষ্টম স্থান দখল করল চেন্নাই সুপার কিংস।