কমন‌ওয়েলথ গেমস ২০২২: কানাডাকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছলো ভারতীয় হকির পুরুষ দল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/08/2022   শেষ আপডেট: 03/08/2022 10:26 p.m.
ভারতীয় হকি দল https://twitter.com/TheHockeyIndia/

দীর্ঘ ৬ বছরের খরা কাটিয়ে হকিতে সেমিফাইনালে পৌঁছলো ভারতের ছেলেরা

কমনওয়েলথ গেমসের ষষ্ঠ দিন আজ বুধবার। আর দীর্ঘ ৬ বছরের খরা কাটিয়ে হকিতে সেমিফাইনালে পৌঁছলো ভারতের ছেলেরা। কানাডাকে ৮ গোলের মালা পরালো তারা। মনপ্রিত সিংয়ের নেতৃত্বে ভারতীয় পুরুষ হকি দল পুল বি ম্যাচে কানাডাকে ৮-০ গোলে হারিয়েছে।

•প্রথম কোয়ার্টারে ভারতীয় দল দুটি গোল করে। সপ্তম মিনিটে পেনাল্টি থেকে কর্নার পায় ভারত। ড্রাগফ্লিকে দুর্দান্ত গোল করেন হরমন প্রীত সিং। এরপরে অমিত রোহিদাস ১০ মিনিটে দ্বিতীয় গোল করে টিম ইন্ডিয়াকে প্রথম কোয়ার্টারে ২-০ এগিয়ে দেয়।

•দ্বিতীয় কোয়ার্টারেও ভারতের হাতেই ছিল খেলা। ২০ মিনিটের মাথায় ভারতের হয়ে তৃতীয় গোল করেন ললিত উপাধ্যায়। ২৭ তম মিনিটে ভারতের হয়ে চতুর্থ গোল করেন গুরুজন সিং। তৃতীয় কোয়ার্টারের খেলায় ৩৮ তম মিনিটে আকাশ সিং ভারতের হয়ে পঞ্চম গোলটি করেন। ৩৮ এবং ৪০ তম মিনিটে গোল মিস করেন অভিষেক। ৪১ তম মিনিটে আকাশ দ্বীপ গোল করলেও কানাডিয়ান গোলরক্ষক আটকে দেন বলটি।

•চতুর্থ কোয়াটারে ভারতীয় দল ৫৬ মিনিটে পেনাল্টি কর্নার পায়। দুর্দান্ত গোল করেন হরমোন প্রিত সিং। ৫৮ তম মিনিটে একটি গোল করে ভারতকে ৭০ তে এগিয়ে দেন। এরপর আকাশদীপ সিং এর গোলের জেরে কানাডার আশায় জল পড়ে যায়। আট শূন্য করে হরমোন প্রীত কানাডাকে হারিয়ে টপে থেকে পর্ব শেষ করলো ভারত।

পুলবিতে শীর্ষে থেকে সেমিফাইনালে উঠলো ভারতীয় পুরুষ হকির দল। বলাই বাহুল্য হকি প্রেমিকের জন্য আজকের দিনটি একটি বিশেষ দিন। আগামী ৪ আগস্ট শেষ পুল খেলায় ওয়েলসের মুখোমুখি হবে ভারত।