অলিম্পিকে পদকজয়ীদের নগদ পুরস্কার ঘোষণা বিসিসিআই-এর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/08/2021   শেষ আপডেট: 07/08/2021 9:04 p.m.
Olympic Rings

বিসিসিআই-এর সেক্রেটারি জয় শাহ্ এদিন টুইট করে এই ঘোষণা করেন

এবারের মতো অলিম্পিকে ভারতের দৌড় শেষ। অলিম্পিকের ইতিহাসে প্রথমবার ভারত নিজের ঝুলিতে পুরেছে ৭ টি পদক। প্রসঙ্গত, পদকের বিচারে এটিই ভারতের সেরা পারফরম্যান্স। প্রত্যেক পদক বিজয়ীদের জন্য ইতিমধ্যেই পুরস্কার ঘোষণা করেছে সংশ্লিষ্ট রাজ্য সরকারেরা। এবার পদকজয়ীদের জন্য পুরস্কার ঘোষণা করল বিসিসিআই। বিসিসিআই-এর সেক্রেটারি জয় শাহ্ এদিন টুইট করে এই ঘোষণা করেন।

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে এদিন ভারতের একমাত্র স্বর্ণপদক বিজয়ী জ্যাভেলিন থ্রোয়ার নীরজ চোপড়ার জন্য নগদ এক কোটি টাকা পুরস্কারমুল্য ঘোষণা করা হয়েছে। পাশাপাশি রূপো জেতা দুই প্রতিযোগী, ভারত্তোলক মীরাবাঈ চানু এবং কুস্তিগির রবি কুমার দাহিয়া-র জন্য ৫০ লক্ষ টাকা অর্থমূল্য ঘোষণা করা হয়। ব্রোঞ্জবিজয়িনী ব্যাডমিন্টন স্টার পি ভি সিন্ধু, বক্সার লভলিনা বরগোঁহাই এবং আর এক কুস্তিগির বজরং পুনিয়ার জন্য ২৫ লক্ষ টাকা করে পুরস্কার ধার্য করা হয়েছে। ৪১ বছর পর হকিতে পদকপ্রাপ্তি হয়েছে ভারতের। সেজন্য ভারতীয় পুরুষ হকি দলকেও ১.২৫ কোটি টাকা দেওয়া হবে বলে টুইটে জানান জয় শাহ্।

জয় শাহ্-এর এমন ঘোষণায় স্বাভাবিকভাবেই উল্লসিত ভারতীয় ক্রীড়া প্রেমীরা। তবে এর মাঝেও কিছু ক্রীড়াপ্রেমীদের বক্তব্য, যদিও এবছর মহিলা হকি দলের পদক অধরা, তবুও অসাধারণ পারফরম্যান্সের জন্য তাঁদেরও কিছু পুরস্কার প্রাপ্য ছিল।