নারদ মামলায় মুখ্যমন্ত্রীর হলফনামা জমা নিতে হাইকোর্টকে নির্দেশ সুপ্রিম কোর্টের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/06/2021   শেষ আপডেট: 25/06/2021 7:42 p.m.
Supreme Court of India By Subhashish Panigrahi - Own work, CC BY-SA 4.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=84

গত ৯ জুন এই মামলার শুনানি চলাকালীন হলফনামা জমা নেওয়ার জন্য হাই কোর্টে আবেদন করেন মমতার আইনজীবী রাকেশ দ্বিবেদী

এবার অন্যদিকে মোড় নিল নারদ মামলা (Narad Case 2021)। এবার এই মামলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee, CM) এবং আইনমন্ত্রী মলয় ঘটকের (Malay Ghatak) হলফনামা জমা নিতে কলকাতা হাইকোর্টকে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। উল্লেখ্য, এর আগেও মুখ্যমন্ত্রী হলফনামা জমা দেওয়ার আবেদন কলকাতা হাইকোর্টে জানালেও, সেই আবেদন হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল এবং বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় খারিজ করে জানিয়েছিলেন, এক পক্ষের সওয়াল শেষে নতুন করে হলফনামা নিলে তার উপর ফের আলোচনা হবে। তাই তখন মুখ্যমন্ত্রীর হলফনামা জমা নেওয়া হল না।

এরপরই হাইকোর্টের সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তাতেই আজ মিলল সাড়া।

উল্লেখ্য, মে মাসের ১৭ তারিখ নারদ মামলায় তৃণমূল কংগ্রেসের তিন বিধায়ক ফিরহাদ হাকিম, মদন মিত্র, সুব্রত মুখোপাধ্যায় ও কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করে সিবিআই (CBI)। তারপরই নিজাম প্যালেসে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) ও আইনমন্ত্রী মলয় ঘটক। সেখানে প্রায় ৬ ঘণ্টা ছিলেন মুখ্যমন্ত্রী। তবুও ছাড় পাননি ফিরহাদ-মদনরা। এমনকি নিজাম প্যালেসের বাইরে বৃদ্ধি হয় জনতার ভীড়। সিবিআই আধিকারিকদের হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ। এই মামলায় মুখ্যমন্ত্রী ও আইনমন্ত্রীকেও পক্ষ করা হয়।

এরপরই গত ৯ জুন এই মামলার শুনানি চলাকালীন হলফনামা জমা নেওয়ার জন্য হাই কোর্টে আবেদন করেন মমতার আইনজীবী রাকেশ দ্বিবেদী। কিন্তু আদালত সেই আবেদন খারিজ করে দেয়। তবে সুপ্রিম কোর্টের এই নির্দেশের ফলে ২৮ জুন হলফনামা জমা দেওয়ার আবেদন করতে পারবেন মমতা বন্দ্যোপাধ্যায়।