জামাইষষ্ঠীতে পূর্ণ দিবস ছুটি, ঘোষণা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/06/2021   শেষ আপডেট: 15/06/2021 4:48 p.m.
-

জামাইষষ্ঠী উপলক্ষে বিগত কয়েক বছর ধরে অর্ধ দিবস ছুটি পাচ্ছিলেন রাজ্য সরকারি কর্মচারীরা

আগামিকাল অর্থাৎ বুধবার জামাইষষ্ঠী। সেই উপলক্ষ্যে ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। প্রসঙ্গত, জামাইষষ্ঠী উপলক্ষে বিগত কয়েক বছর ধরে অর্ধ দিবস ছুটি পাচ্ছিলেন রাজ্য সরকারি কর্মচারীরা। কিন্তু করোনা আবহে ওইদিন এবার সম্পূর্ণ ছুটির ঘোষণা করল নবান্ন। অর্থাৎ, জামাইষষ্ঠী উপলক্ষে বুধবার জরুরি পরিষেবা ছাড়া রাজ্য সরকারি সমস্ত দফতর বন্ধ থাকবে। আজ, মঙ্গলবার নবান্নের তরফে নির্দেশিকা দিয়ে এমনটাই জানানো হয়েছে।

উল্লেখ্য, আগামিকাল অর্থাৎ জামাইষষ্ঠীতেই রাজ্যে লাগু হচ্ছে বিধিনিষেধের নয়া নিয়ম। যদিও বাংলায় সংক্রমণ কমেছে। কিন্তু তাতে সন্তুষ্ট হয়ে বিধিনিষেধ সম্পূর্ণ শিথিল করতে রাজি নয় রাজ্য সরকার। তাই সোমবারই নবান্নে মুখ্যমন্ত্রী ও মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদী জানিয়েছেন, বুধবার, ১৬ জুন থেকে রাজ্য সরকারি অফিসে ২৫ শতাংশ কর্মচারী নিয়ে কাজ হবে। অফিস খোলা থাকবে সকাল ১০ থেকে বিকেল ৪টে পর্যন্ত। বাজার খোলা সকাল ৭টা থেকে ১১টা পর্যন্ত। অন্যান্য দোকান খোলা থাকবে ১১-৬ টা পর্যন্ত। রেস্তরাঁ-বার, শপিং মল,হোটেল ১২টা থেকে ৮টা পর্যন্ত খোলা। শপিং মল ১১-৬টা পর্যন্ত খোলা, ২৫ শতাংশের বেশি কর্মী হাজির থাকতে পারবেন না। 

এছাড়াও আরও একগুচ্ছ নির্দেশিকা দেওয়া হয়েছে গতকাল। অন্যদিকে, এদিন রাজ্যে মোট ৩,৫১৯ জনের দেহে করোনা সংক্রমণ মিলেছে। যা গত ৯ এপ্রিলের পর সর্বনিম্ন। যার মধ্যে কলকাতায় আক্রান্ত ৩৭৩, উত্তর ২৪ পরগনায় ৫৮৪ রাজ্যের বাকি জেলাগুলিতেও সংক্রমণ নিম্নমুখি। নতুন সংক্রমণের ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৪,৬৪,৭৭৬।