মুকুলের সম্পত্তি ও ব্যাঙ্ক অ্যাকাউন্টের হিসেব চেয়ে নোটিশ ইডি-র

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/11/2020   শেষ আপডেট: 17/11/2020 2:50 p.m.
মুকুল রায়

আগের পাঠানো তথ্য অসম্পূর্ণ, উল্লেখ ইডি-র

রাজ্যে বিধানসভা ভোটের মুখে এবার বিজেপি নেতা মুকুল রায়কে তাঁর সম্পত্তি ও ব্যাঙ্ক অ্যাকাউন্টের পূর্ণ তথ্য এবং হিসেব চেয়ে নোটিশ পাঠালো এনফোর্সমেন্ট ডিরেক্টর (ইডি) অফিস। সূত্রের খবর, এর আগে এই বছরের জুলাই মাসে তিনি ইমেইল করে যে তথ্য দেন, তা ছিল অসম্পূর্ণ। এবার, তাঁর বাকি তথ্য, তাঁর স্ত্রী-র সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্টের হিসেব, ২০১৭ থেকে ২০২০ পর্যন্ত আয়কর সংক্রান্ত যাবতীয় নথি এবং তাঁর কেনা সব সম্পত্তির হিসেব চিঠি পাওয়ার ৭ দিনের মধ্যে দিতে হবে ইডি-র কাছে। ২০১৪ অবধি, মুকুলবাবুর ঘোষিত সম্পত্তির পরিমাণ ছিল ভারতীয় মুদ্রায় প্রায় ৫০ লক্ষ টাকা।

সম্পত্তির হিসেব চাওয়ার পাশাপাশি, মৌখিকভাবে, তাঁকে সিবিআই-এর অফিসে হাজিরা দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। যদিও,এই ঘটনা নিয়ে এখনই মুখ খোলেননি মুকুল বাবু। তাঁর দাবী, এখনও কোন চিঠি তাঁর কাছে এসে পৌঁছোয়নি।

তৃণমূল কংগ্রেসে থাকাকালীন সারদা এবং নারদ কান্ডে নাম জড়ায় মুকুল রায়ের। রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবী, সেই মামলা থেকে বাঁচতেই ২০১৭ সালে তৃণমূল ছেড়ে বিজেপি শিবিরে যোগ দেন তিনি। বাংলায় বিধানসভা ভোটের আগে মুকুল রায়কে পাঠানো ইডি-র নোটিশ নিয়ে তাই ইতিমধ্যেই আলোচনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।