'ভ্যাকসিন সিন্ডিকেট' বলে তোপ দিলীপের, সরব শুভেন্দু, পাল্টা ট্যুইট কুণাল ঘোষের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/06/2021   শেষ আপডেট: 25/06/2021 7:43 p.m.
শুভেন্দু মমতা দিলীপ facebook.com/AITCofficial/, /dilipghoshbjp/, /SuvenduWB

ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে, হতে পারে সিবিআই তদন্ত

কসবার ভুয়ো টিকা কাণ্ড (Kasba Fake Vaccine Case) নিয়ে তোলপাড় রাজ্য-রাজনীতি। লেগেছে রাজনীতির রং। গতকালই বৃহস্পতিবার ইকো পার্কে প্রাতঃভ্রমণের সময় কসবার ভুয়ো টিকা কাণ্ড নিয়ে রাজ্য সরকারকে বিঁধেছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। এবার ফের সরব তিনি। বলেন,“এতদিন অন্যান্য বিষয়ে সিন্ডিকেট চলত, এখন ভ্যাকসিনের বিষয়ে সিন্ডিকেট চলছে। এখানে এসএসসি, টেট, সিভিক পুলিশের চাকরির জন্য পয়সা নেওয়া হয়।ভ্যাকসিন পড়ে থাকছে, দেওয়া হচ্ছে না। উদ্দেশ্য ক্রাইসিস তৈরি করা। হাতবদল হয়ে চড়া দামে ভ্যাকসিন বিক্রি করা হচ্ছে।”

অন্যদিকে, স্বাস্থ্যভবনে হাজির হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং বাঁকুড়ার সাংসদ ডাঃ সুভাষ সরকার। সেখানে স্বাস্থ্যকর্তাদের কাছে স্মারকলিপি দিয়ে ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত দাবি করেন তাঁরা। শুভেন্দু অধিকারী বলেন, "এটা বিরাট ষড়যন্ত্র। এজেন্সিকে দিয়ে তদন্ত করাতে হবে। সিবিআই যোগ্য এই তদন্তের জন্য। ভুয়ো টিকা নিয়ে এখনও কেউ মারা যাননি ঠিকই। তবে তেমন ঘটনা ঘটলে বলা হত, মোদীজি যে ভ্যাকসিন পাঠিয়েছেন তা থেকেই এটা ঘটেছে। এটা একটা বড় ষড়যন্ত্র। তাই তদন্ত করতেই হবে।"

তবে এবার দিলীপ ঘোষের ‘ভ্যাকসিন সিন্ডিকেট’ খোঁচার পালটা জবাব দিলেন এবার কুণাল ঘোষ। দিলীপ ঘোষকে উদ্দেশ্য করে তিনি টুইটে লেখেন, “কসবা কাণ্ড কুৎসিত অপরাধ। বিচিত্র প্রতারক। তদন্ত চলছে। কিন্তু ভোটের আগে যোগদান মেলার যে কর্তারা ‘ভেজাল বিজেপি’ ধরতে পারেননি, তাঁরা ভেজাল টিকা ধরা নিয়ে জ্ঞান না দেওয়াই ভাল। পুলিশ যা করার করছে।”

তবে এবার ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। অভিযুক্ত দেবাঞ্জন দেবের বিরুদ্ধে শুক্রবার হাইকোর্টে মামলা করেন আইনজীবী সন্দীপন দাস। খবর, তিনি উচ্চ আদালতের কাছে সিবিআই তদন্ত চেয়ে মামলা করেছেন। আগামী সপ্তাহে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।