আরব সাগরের ওপারে মিমি, ছেদ পড়লনা দৈনন্দিন যাপনে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/03/2022   শেষ আপডেট: 25/03/2022 10:18 p.m.
instagram.com/mimichakraborty

বাণিজ্য নগরীতে পাড়ি দিয়েছেন নায়িকা, বিরতি নেই শরীরচর্চায়

'স্বাস্থ্যই সম্পদ' কথাটি ছোটবেলা থেকে পাখি পড়ানোর মত মুখস্ত করালেও, দৈনন্দিন জীবনে আমরা তা মেনে চলি কজন? শরীরের প্রতি যত্নশীল হওয়ার সময়টুকু পাওয়াও যেন আমাদের কাছে 'ওয়ান্স ইন এ ব্লু মুন'! কিন্তু রুপোলি পর্দার ব্যক্তিত্বদের সেটি হওয়ার, মোটে জো নেই। তাঁদের স্বাস্থ্য সচেতনতাই হওয়া উচিত আমাদের কাছে মূল মন্ত্র। বিভিন্ন সময়ে আন্তর্জালক মাধ্যমে চোখে পড়ে, দূরে কোন দুর্গম বিদেশ বিভূঁইয়ে গিয়েও তারকারা বাদ দেননা শরীরচর্চার ক্ষেত্রে। এমনকি তাঁদের অন্তসত্ত্বা থাকাকালীনও যোগাসনের ছবি, নতুন নয়। বাংলার সাংসদ-অভিনেত্রী মিমি চক্রবর্তীও (Mimi Chakraborty)কিন্তু কম যাননা।

শরীরের প্রতি তাঁর সচেতনতা বেশ অনেক ক্ষেত্রেই উঠে এসেছে। সম্প্রতি তিনি তাঁর জিম কে মিস করে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেছেন, যেখানে দেখা যাচ্ছে একটি বড় সবুজ লনে, তিনি সম্পূর্ন রূপে, একের পর এক নতুন নতুন ওয়ার্ক আউটের মেজাজে মত্ত। কখনো জগিং, কখনো স্কোয়াট, কখনো বা সবুজ লনে একটু বিশ্রাম নেওয়া, নানান রকম মুহুর্ত বন্দী হয়েছে ভিডিওটিতে। খোলা আকাশের নিচে, সবুজ মাঠে, কানে মৃদু গান, আর একটু শরীরচর্চা, একবারে রাজকীয় আমেজ।

প্রসঙ্গত মিমি এখন বাণিজ্য নগরী, মুম্বইয়ে(Mumbai)। আর সেখানেই তিনি 'মিসিং মাই জিম সো মাচ'(missing my gym so much) ক্যাপশন দিয়ে শরীরচর্চার প্রতি তাঁর আনুগত্য প্রকাশ করেছেন। বাংলা ইন্ডাস্ট্রির জনপ্রিয় জুটি, শিবপ্রসাদ মুখোপাধ্যায়( Shiboprosad Mukhopadhyay) এবং নন্দিতা রায়(Nandita Roy) পরিচালিত 'পোস্ত' (Posto) ছবিটির হিন্দি রিমেকে আত্মপ্রকাশ করতে চলেছেন মিমি। হিন্দিতে মিমির দক্ষতা নিয়ে প্রশ্ন করলে, তিনি জানান, স্কুলে হিন্দি তাঁর দ্বিতীয় ভাষা ছিল, তাই হিন্দি নিয়ে সমস্যায় তাঁকে পড়তে হবেনা। প্রথম হিন্দি ছবিতে তাঁর 'ডেব্যু' প্রসঙ্গে স্বভাবতই উচ্ছসিত অভিনেত্রী এবং তাঁর ভক্তকূল।