ভোট আবহে তিন তারকা প্রার্থী সায়ন্তিকা, হিরণ ও সোহম

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/04/2021   শেষ আপডেট: 01/04/2021 5:23 p.m.
তৃণমূল-বিজেপি

দ্বিতীয় দফায় তৃণমূল - বিজেপির তারকা প্রার্থীদের অভিযোগ পাল্টা অভিযোগ

দ্বিতীয় দফা নির্বাচন চলছে। ৪ জেলার ৩০ টি কেন্দ্রে চলছে নির্বাচন। সকলের চোখ নির্বাচনের 'এপিসেন্টার' নন্দীগ্রাম হলেও তৃণমূল বিজেপির তিন তারকা প্রার্থী দিনভর অভিযোগ পাল্টা অভিযোগে মুখর থাকছে। এবারের নির্বাচনে বাঁকুড়ায় তৃণমূলের তারকা প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, খড়গপুর সদর থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপির তারকা প্রার্থী হিরণ্ময় চট্টোপাধ্যায় ওরফে হিরণ। অন্যদিকে তৃণমূলের আর এক তারকা প্রার্থী সোহম চক্রবর্তী পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুর বিধানসভা থেকে লড়ছেন। এই তিন প্রার্থীকে নিয়েও রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে।

বাঁকুড়ার তৃণমূল প্রার্থী সায়ন্তিকা সকাল থেকেই ভৈরবী মন্দিরে পুজো দিয়ে বেরিয়ে পড়েছিলেন। যদিও বিতর্ক সেখানেই দানা বাঁধে। তিনি মন্দির থেকে বেরিয়ে দুঃস্থ মানুষদের অর্থ বিলি করেছেন বলে অভিযোগ করেছে বিজেপি। বিজেপির দাবি তৃণমূল প্রার্থী নির্বাচনী বিধিভঙ্গ করেছেন। যদিও তারকা প্রার্থী সায়ন্তিকার পাল্টা দাবি বিজেপি ষড়যন্ত্র করছে। সকাল থেকেই প্রার্থীর চোখেমুখে খুশির ছাপ। তিনি বলেছেন, "লড়াই যত কঠিন হবে, জিতে তত বেশি মজা। সহজ রাস্তায় হেঁটে , জিতে মজা, তবে কঠিন রাস্তা পার করে মানুষের ভালোবাসা, আশীর্বাদ নিয়ে জিতলে তার মজাই আলাদা।" তৃণমূল কংগ্রেসের এই তারকা প্রার্থী চাপ নয়, উত্তেজনায় রয়েছেন।

খড়গপুর সদরের বিজেপি তারকা প্রার্থী হিরণের উদ্দেশ্যে তৃণমূল স্পষ্ট অভিযোগ তুলেছেন প্রার্থী বহিরাগত নিয়ে ঘুরছেন। অর্জুন সিংএর পাঠানো লোক নিয়ে এলাকায় উত্তেজনা তৈরি করছেন। এ বিষয়ে বিজেপি প্রার্থী হিরণের দাবি, "এটা হাস্যকর ব্যাপার। আমার সঙ্গে যাঁরা আছেন, তাঁরা আমার নিরাপত্তা রক্ষী।" এই প্রার্থীর উপরও তৃণমূল কংগ্রেস নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ এনেছেন। তৃণমূল অভিযোগ তুলেছে, তিনি বিজেপির প্রতীক লাগিয়ে ভোট কেন্দ্রের ১০০ মিটারের মধ্যে প্রবেশ করেছিলেন। যদিও বিজেপি প্রার্থী হিরণ তৃণমূল এই অভিযোগ অস্বীকার করেছেন।

অন্যদিকে তৃণমূল কংগ্রেসের আর এক তারকা প্রার্থী সোহম চক্রবর্তীকে তাঁর নিজের বিধানসভায় চরম বিক্ষোভের মধ্যে পড়তে হয়েছে। মহম্মদপুর ১ নম্বর ব্লকের একটি বুথ পরিদর্শনে গেলে তাঁকে ঘিরে 'জয় শ্রীরাম' ধ্বনি দেওয়া হয়। কেন্দ্রীয় বাহিনীর সহায়তায় বিক্ষোভকারীদের সরিয়ে দেওয়া হয়।

সব মিলিয়ে বৃহস্পতিবার দ্বিতীয় দফার ভোটে নন্দীগ্রামের পাশাপাশি অন্যান্য কেন্দ্রেও অভিযোগ পাল্টা অভিযোগ তুলেছে দুই যুযুধান প্রধান শক্তি তৃণমূল বিজেপি।