ফের বিক্ষোভ বিশ্বভারতীতে! হোস্টেল খুলতে হবে, পরীক্ষা নিতে হবে অনলাইনে, দাবি পড়ুয়াদের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/02/2022   শেষ আপডেট: 28/02/2022 9:38 p.m.
বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় - visvabharati.ac.in

ছাত্ররা সোজা ঘেরাও করে ইউনিভার্সিটি রেজিস্ট্রার আশিস আগারওয়ালের অফিস

ছাত্র বিক্ষোভে আবারও উত্তাল হয়ে উঠল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। সোমবার সকাল থেকে ক্যাম্পাসে ছড়াল উত্তেজনা। একাধিক দাবিতে বামপন্থী ছাত্র সংগঠন ও তৃণমূল ছাত্র পরিষদ। পাঠভবনে গেট টপকে ঢুকে জোর করে ক্লাস বন্ধ করে দিলেন আন্দোলনকারী ছাত্রছাত্রীরা। নিরাপত্তারক্ষীরা ঢুকতে না দেওয়ায় তাদের সঙ্গে ধস্তাধস্তিতে জড়ায় ছাত্রছাত্রীরা।

গেট টপকিয়ে ঢুকেই ছাত্ররা সোজা ঘেরাও করে ইউনিভার্সিটি রেজিস্ট্রার আশিস আগারওয়ালের অফিস। ছাত্র-ছাত্রীদের দাবি, অবিলম্বে কলেজ, হোস্টেল এবং ক্যান্টিন খুলতে হবে। পরীক্ষা অনলাইনে নিতে হবে এবং মাধ্যমিক-উচ্চমাধ্যমিক স্তরের বোর্ডের পরীক্ষা পিছোতে হবে। ছাত্র ছাত্রীদের পক্ষ থেকে জানানো হয়েছে যতক্ষণ না তাদের দাবি মানা হবে তারা আন্দোলনে অবিচল থাকবেন।

কোভিড পরবর্তী সময়ে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানের হস্টেল খোলা হলেও বিশ্বভারতীর হস্টেলে এখনও ঢুকতে পারছেন না পড়ুয়ারা। তাই এ নিয়ে লাগাতার বিক্ষোভ চলছে পড়ুয়াদের। মাঝেমধ্যেই অশান্ত হয়ে ওঠে ক্যাম্পাস। রাজ্যের অন্যান্য ইউনিভার্সিটি গুলি যখন প্রথম সেমিস্টার অনলাইনে নেওয়ার ঘোষণা করেছে তখন বেনজির ভাবে বিশ্বভারতী প্রথম সেমিস্টার অফলাইনে নেওয়ার ঘোষণা করেছে। এহেন সিদ্ধান্তের প্রতিবাদে আগামীকাল থেকে সমস্ত ক্লাস এবং পরীক্ষা বয়কট করার ডাক দিয়েছে ছাত্রছাত্রীরা।