ডাক্তার নার্স সহ ১০০ জনের বেশি করোনা আক্রান্ত, তিন ওয়ার্ড বন্ধ হল মেদিনীপুর মেডিক্যালে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/01/2022   শেষ আপডেট: 17/01/2022 5:51 a.m.
করোনা হাসপাতাল @pixabay

গত ২৪ ঘন্টায় রাজ্যে সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৯৩৮ জন

নতুন বছরের শুরুতে করোনা সংক্রমণে চোখরাঙানি অতিষ্ঠ করে তুলেছে রাজ্যবাসীকে। দৈনিক সংক্রমনের ঊর্ধ্বমুখী গ্রাফ আশঙ্কার কারণ হয়ে দাঁড়িয়েছে। এই করোনার প্রভাবে বিপর্যস্ত স্বাস্থ্য পরিষেবাও। একাধিক হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা করোনা আক্রান্ত হয়ে গৃহবন্দি অবস্থায় দিন কাটাচ্ছে। সম্প্রতি হাসপাতালের চিকিৎসক, নার্সসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীরা করোনা আক্রান্ত হওয়ায় বন্ধ করে দিতে হয়েছে মেদিনীপুর মেডিকেল কলেজ (Medinipur Medical College) হাসপাতালের তিনটি ওয়ার্ড।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, "ওই হাসপাতালের চিকিৎসক নার্স ও অন্যান্য কর্মী মিলিয়ে মোট ১০০ জনের বেশি করোনা আক্রান্ত হয়েছেন। ফলে হাসপাতালে কর্মীসংখ্যা প্রচন্ড কমে গেছে। তাই আপাতত তিনটি ওয়ার্ড বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। বর্তমানে কোল্ড ওয়ার্ডের রোগীদের নিয়ে যাওয়া হয়েছে মেল এবং ফিমেল মেডিসিন ওয়ার্ডে। এছাড়া ইএনটি ওয়ার্ডের রোগীদের আই ওয়ার্ডে নিয়ে যাওয়া হয়েছে।"

ঘটনা প্রসঙ্গে হাসপাতালে অধ্যক্ষ পঞ্চানন কুন্ডু বলেছেন, "যেসব ওয়ার্ডে রোগী কম, সেসব ওয়ার্ড আপাতত বন্ধ করা হয়েছে। অনেক স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ বাধ্য হয়ে এমন সিদ্ধান্ত নিয়েছে। তবে পরিস্থিতি দেখে প্রয়োজনমতো সেইসব ওয়ার্ড আবার চালু করে দেওয়া হবে শিগগিরই।" প্রসঙ্গত উল্লেখ্য, গত ২৪ ঘন্টায় রাজ্যে সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৯৩৮ জন। একদিনে মৃত্যু হয়েছে ৩৬ জনের।