গ্রাহকদের টাকা আত্মসাতের চেষ্টায় নিজেই নিজেকে অপহরণের নাটক ফাঁদলেন যুবক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/10/2021   শেষ আপডেট: 27/10/2021 10:03 p.m.

অভিযুক্ত যুবককে গ্রেফতার করেছে পুলিশ

গ্রাহকদের থেকে ১১ লক্ষ টাকা আত্মসাৎ করার উদ্দেশ্যে নিজেকে অপহরণের নাটক ফাঁদলেন জলপাইগুড়ির এক যুবক। তবে শেষমেশ পুলিশের জালে ধরা পড়েছেন গুণধর। মোট ১১ লক্ষ ৫০০০ টাকার মধ্যে আপাতত ৯,২৯,৩৫০ টাকা উদ্ধার করেছে নিউ জলপাইগুড়ি থানার পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে একটি বাইকও। তবে শুধু প্রতারক যুবকেই নয়, যুবককে অপহরণ করার অভিযোগে আরও চার জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত যুবক পরিতোষ রায় রাজগঞ্জের পাগলাহাটের বাসিন্দা। তিনি রেডিয়েন্ট ক্লাস ম্যানেজমেন্ট নামক একটি সংস্থায় কর্মরত ছিলেন। অভিযোগ, গত ১৯ অক্টোবর গ্রাহকদের থেকে ১১ লক্ষ ৫ হাজার টাকা সংগ্রহ করেন পরিতোষ। সেই টাকা নিয়ে শিলিগুড়ির ব্যাঙ্কে যাওয়ার নাম করে ফুলবাড়ি থেকে রওনা হন তিনি।

তবে এর মাঝেই পরিতোষ পুলিশকে জানায়, যাওয়ার পথে কামরাঙাগুড়িটে কয়েকজন দুষ্কৃতী তাঁকে অপহরণ করে সমস্ত টাকা ছিনতাই করে পালিয়েছে। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে নিউ জলপাইগুড়ি থানার পুলিশ। তাঁরাই ‘অপহৃত’ পরিতোষকে সংজ্ঞাহীন অবস্থায় ক্রান্তি থেকে উদ্ধার করেন। সেইদিন রাতেই জলপাইগুড়ির রাজগঞ্জ থেকে পুলিশ গ্রেফতার করে তিন অপহরণকারী, আশিস বিশ্বাস, শ্যামল রায় এবং সঞ্জয় মোদককে।

যদিও ধৃতদের জেরায় পরিতোষের জালিয়াতি দিনের আলোর মতো স্পষ্ট হয়ে যায় পুলিশের কাছে। এরপরেই পরিতোষকেও গ্রেফতার করেন তাঁরা। আপাতত তাদের থেকে উদ্ধার করা হয়েছে মোট ৯,২৯,৩৫০ টাকা। ধৃতরা আপাতত রয়েছে পুলিশি হেফাজতেই।