আগামী মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/08/2020   শেষ আপডেট: 05/08/2020 3:51 p.m.

কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আগামী মঙ্গলবার থেকে

দক্ষিণ বঙ্গে ক্রমশই বেড়ে চলেছে অস্বস্তিকর গরম। রবিবার আলিপুর আবহাওয়া দপ্তর জানায় আগামী কয়েক দিনের মধ্যে উত্তরবঙ্গের জেলাগুলোতে বৃষ্টি পাতের পরিমান কমতে শুরু করলেও আগামী মঙ্গলবার থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, রবিবার ও সোমবার বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে। তারপর থেকে বৃষ্টি ক্রমশই কমতে পারে উত্তরের জেলাগুলোতে। তবে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে, একই সঙ্গে তাপমাত্রাও ধীরে ধীরে বাড়বে। রবিবার বাতাসে জলীয় বাসের পরিমান ছিলো ৬১ থেকে ৯৩ শতাংশ। আকাশে মেঘের আনাগোনা থাকলেও এবং মাঝে মাঝে মেঘের গর্জন সোনা গেলেও বৃষ্টিপাত হয়নি সেই ভাবে।

বিগত কয়েকদিন ধরেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলোতে পারদ ক্রমশই ঊর্ধ্বমুখী হয়েছে। মঙ্গলবার পর্যন্ত পারদ আরো খানিকটা চড়তে পারে বলে মনে করা হচ্ছে, তবে বিক্ষিপ্ত ঝড়-বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। তবে বুধবার থেকে অস্বস্তি খানিকটা হলেও কমতে পারে, বঙ্গোপসাগরে তৈরি হতে চলা নিম্নচাপের কারণে। কলকাতার পাশাপাশি হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পুরুলিয়া সহ অন্যান‍্য জেলা গুলোতে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া দপ্তর সূত্রে খবর।