সাংবাদিক বৈঠকে ভিডিও কলের মাধ্যমে শীতলকুচির নিহত পরিবারের লোকজনের সঙ্গে কথা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/04/2021   শেষ আপডেট: 11/04/2021 4:08 p.m.
আলিপুরদুয়ার ও জলপাইগুড়ির কর্মীসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। -twitter

শীতলকুচির ঘটনা 'গণহত্যা' : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৪ তৃণমূল কর্মীর মৃত্যুর ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রবিবার সকালে সাংবাদিক বৈঠক থেকে ভিডিও কলের মাধ্যমে নিহত পরিবারের লোকজনের সঙ্গে কথা বলেন। রবিবার মুখ্যমন্ত্রীর শীতলকুচি যাওয়ার কথা ছিল, কিন্তু নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা থাকায় তিনি যেতে পারেননি। তবে সাংবাদিক বৈঠকে ভিডিও কলের মাধ্যমে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। তিনি আশ্বাস দেন সেই পরিবারদের পাশে থাকবেন। এমনকী ১৪ এপ্রিল শীতলকুচি যাবেন এবং মৃত পরিবারের সঙ্গে দেখা করবেন।

শিলিগুড়ির সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী নির্বাচন কমিশন এবং বিজেপিকে তীব্র আক্রমণ করেন। তিনি বলেন, "MCC (Model code of conduct) এখন BCC অর্থাৎ বিজেপি কোড অফ কন্ডাক্ট এ পরিণত হয়েছে।" শীতলকুচির এই ঘটনাকে তিনি 'গণহত্যা' বলে মন্তব্য করেন।

মুখ্যমন্ত্রী ভিডিও কলে নিহত মনিরুজ্জামান মিঞার পরিবারের সঙ্গে কথা বলেন। তিনি উল্লেখ করেন, "মনিরুজ্জামানের ৪৫ দিনের একটি কন্যা সন্তান আছে। স্ত্রী, বাবা-মা ও ছোট ভাই আছে। মনিরুজ্জামান কেরালায় রাজমিস্ত্রীর কাজ করত। ভোট দিতে বাড়ি এসেছিল। " মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় বাহিনীর উপর তীব্র আক্রমণ করেন। পরিবারের লোকজনদের উদ্দেশ্যে বলেন, "আমি এখন যেতে পারছি না, তবে যাব। আপনাদের সঙ্গে দেখা করব। যিনি মারা গিয়েছেন তাঁদের ফেরাতে পারব না, তবে তাঁদের পরিবারের দায়িত্ব নিচ্ছি।"