আলুর চিপস্, মুগ ডাল, পটলের দোরমা, পোস্তর বড়া- নিরামিষ মেনু রাষ্ট্রপতির মধ্যাহ্নভোজে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/03/2023   শেষ আপডেট: 28/03/2023 11:48 a.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

নিরাপত্তার বলয়ে মুড়ে ফেলা হয়েছে গোটা শান্তিনিকেতন

আজ, মঙ্গলবার বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ২০২২ শিক্ষাবর্ষে উর্ত্তীর্ণ পড়ুয়াদের সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। রাষ্ট্রপতি হওয়ার পর এটাই তাঁর প্রথম বঙ্গ সফর। সে কারণেই আলাদা উত্তেজনা সর্বত্র। আয়োজন এবং আপ্যায়নে কোনও খামতি রাখতে চাইছেন না প্রশাসন এবং বিশ্বভারতী কর্তৃপক্ষ। 

একদিকে সেজে উঠেছে শান্তিনিকেতন। অন্যদিকে নিরাপত্তার বলয়ে মুড়ে ফেলা হয়েছে গোটা শান্তিনিকেতন। ইতিমধ্যেই শান্তিনিকেতনের উদ্দেশ্যে রওনা হয়েছেন রাষ্ট্রপতি। ১২টায় বিনয় ভবনের হেলিপ্যাডে নামবেন তিনি। ঐতিহ্য মেনে চলবে বরণ। আজ দুপুরে শান্তিনিকেতনেই মধ্যাহ্নভোজের ব্যবস্থা করা হয়েছে রাষ্ট্রপতির জন্য। থাকবেন রাজ্যপালও।

জানা যাচ্ছে, রাষ্ট্রপতি ও রাজ্যপালকে নিরামিষ পদে আপ্যায়ন করা হবে। থাকবে না পেঁয়াজ-রসুনের ছোঁয়া। মেনুতে থাকছে ভাত, রুটি, স্যালাড, আলুর চিপস্, মুগ ডাল, পটলের দোরমা, পোস্তর বড়া, পনির, ভেন্ডি ভাপা, মাশরুম মশালা, চাটনি, মিষ্টি দই, চিত্তরঞ্জন এবং কেশর রাজভোগ।

ইতিমধ্যেই বিনয় ভবন মাঠ সংলগ্ন এলাকাকে নো–ফ্লাইং জোন ঘোষণা করা হয়েছে। কড়া নিরাপত্তায় শান্তিনিকেতন। রাষ্ট্রপতি শান্তিনিকেতনে থাকাকালীন ক্যাম্পাস এবং সংলগ্ন এলাকায় জনসাধারণের প্রবেশ নিয়ন্ত্রণ করা হয়েছে। বিভিন্ন জায়গায় ড্রপগেট বসানো হয়েছে। লাগানো হয়েছে সিসি ক্যামেরা।