পূর্ব মেদিনীপুরে সি.পি.আই.এমের স্বাস্থ্য সচেতনতা কর্মসূচী

পৃথ্বীশ ব্যানার্জী
প্রকাশিত: 02/08/2020   শেষ আপডেট: 04/08/2020 7:22 p.m.
সিপিআইএম দ্বারা পরিচালিত অনেক সচেতনতা শিবিরের একটি @CPIM_WESTBENGAL

ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন বা DYFI ও ভারতের ছাত্র ফেডারেশন বা SFI এর মিলিত সহযোগিতায় পূর্ব মেদিনীপুর শহর এলাকার ১৪ টি ওয়ার্ডে করোনা সংক্রমণ থেকে মুক্ত থাকার জন্য জন সচেতনতা বৃদ্ধির কর্মসূচী

বর্তমানে রাখি বন্ধন ও বখরি ঈদ উভয় ধর্মাবলম্বী মানুষের উৎসবকে সামনে রেখে পূর্ব মেদিনীপুর সি.পি.আই.এমের উদ্যোগে এবং ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন বা DYFI ও ভারতের ছাত্র ফেডারেশন বা SFI এর মিলিত সহযোগিতায় পূর্ব মেদিনীপুর শহর এলাকার ১৪ টি ওয়ার্ডে করোনা সংক্রমণ থেকে মুক্ত থাকার জন্য জন সচেতনতা বৃদ্ধি, লিফলেট বিলি, মাস্ক বিলি সহ ব্লাড প্রেসার নির্ণয় ও অক্সিমিটার যন্ত্রের সাহায্যে মানব শরীরের অক্সিজেনের পরিমান মাপার কর্মসূচী গ্রহণ করা হয়। রবিবারের এই কর্মসূচীতে নেতৃত্ব দেন সুব্রত চক্রবর্তী, মানস প্রামানিক, সৌম্যদেব অধিকারী, নীলোৎপল চ্যাটার্জী ও বিশ্বজিৎ ঘোষ সহ প্রমুখ বাম ছাত্র যুব নেতৃবৃন্দ।

সি.পি.আই.এম পার্টির তরফে জানানো হয় আগামী কয়েক দিন ধরেই দলের তরফ থেকে বিভিন্ন এলাকায় ১৫ হাজার মাস্ক বিলির পরিকল্পনা আছে তাদের। এমনকি প্রয়োজন হলে তারা বাড়ি বাড়ি গিয়ে এই স্বাস্থ্য সচেতনতার কাজ চালিয়ে যাবেন। রবিবারের এই কর্মসূচিতে জনগণের উৎসাহ ও অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। জেলা নেতৃবৃন্দের আসা জনগণের এই স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের ফলেই একদিন করোনা মুক্ত সমাজ গড়ে তোলা সম্ভব।