"জল জীবন মিশন" প্রকল্পে রাজ্যকে গতমাসে কেন্দ্র দিল ১০০০ কোটি, এবার দিচ্ছে সম্মান

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/09/2022   শেষ আপডেট: 27/09/2022 8:33 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

জল জীবন প্রকল্পের কাজে উল্লেখযোগ্য অবদানের জন্য সম্মানিত করতে বেছে নেওয়া হয়েছে পশ্চিমবঙ্গ সরকারকে

কেন্দ্রীয় প্রকল্পে (Central Government) ভাল কাজ করায় গতমাসেই "জল জীবন মিশন" (Jal Jeevan Mission) প্রকল্পের জন্য রাজ্যকে (West Bengal Government) ১০০০ কোটি টাকা দিয়েছিল কেন্দ্রীয় সরকার। গতমাসেই নবান্নের তরফে খবর মিলেছিল, প্রতি ঘরে জল পৌঁছে দেওয়ার কাজে রাজ্যের ভূমিকায় সন্তোষও প্রকাশ করেছে কেন্দ্র সরকার। এবার ফের আরও একবার দেখা মিলল সেই ছবি। জল জীবন প্রকল্পের কাজে উল্লেখযোগ্য অবদানের জন্য সম্মানিত করতে বেছে নেওয়া হয়েছে পশ্চিমবঙ্গ সরকারকে।

কেন্দ্র সরকারের এই ঘোষণায় কেন্দ্রীয় জল সম্পদ মন্ত্রককে আন্তরিক ধন্যবাদ জানিয়ে টুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে তিনি জানান, "এই পুরস্কার প্রমাণ করে জনগণের সেবায় নিয়োজিত আধিকারিকরা কতটা একনিষ্ঠ এবং প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের জনস্বার্থমূলক দৃষ্টিভঙ্গি তুলে ধরে আমরা ভীষণ নিষ্ঠার সঙ্গে জনগণের সেবা চালিয়ে যাব। বাংলাই পথ দেখাবে!"

বঙ্গ-বিজেপি যখন রাজ্য সরকারকে দুর্নীতি ইস্যুতে চেপে ধরতে ব্যস্ত, সে সময়ে এই প্রশংসা এবং অর্থ বরাদ্দ নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। প্রসঙ্গত, ২০১৯ সালের স্বাধীনতা দিবসের অনুষ্ঠান মঞ্চ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উদ্বেগ প্রকাশ করে জানিয়েছিলেন, দেশের প্রায় ৫০ শতাংশ পরিবার জল সংযোগ থেকে বিচ্ছিন্ন। এরপরেই কেন্দ্র সরকার এবং রাজ্য সরকারের যৌথ কাজে দেশের সব পরিবারের কাছে জল সংযোগ পৌঁছে দেওয়ার পদক্ষেপ নিয়ে তৈরি হয় "জল জীবন মিশন প্রকল্প"।