বনগাঁয় কোদাল নিয়ে ড্রেন পরিষ্কারে নামলেন বিজেপি বিধায়ক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/08/2021   শেষ আপডেট: 05/08/2021 10:52 p.m.
facebook.com/ashok.kirtania.56

জমা জলে নেমেই একহাত নিলেন রাজ্য সরকারকে

তৃণমূল চালিত পুরসভা, বিধায়ক বিজেপির। তাই একপ্রকার জমা জল সরানোর ‘ঠেকা’ নিয়েই কোদাল হাতে ড্রেনে নেমে পড়লেন বনগাঁ উত্তরের বিজেপি বিধায়ক অশোক কীর্তনিয়া। আর জমা জলে নেমেই একহাত নিলেন রাজ্য সরকারকে।

সপ্তাভর বৃষ্টিতে জল জমেছে উত্তর থেকে দক্ষিনে। বনগাঁ পুরসভাও তার ব্যতিক্রম নয়। তবে বৃষ্টি কমে গেলেও জল নামেনি এখনও বেশ কিছু ওয়ার্ডে। তাই, জল-যন্ত্রণায় নাজেহাল সাধারন মানুষ। বৃহস্পতিবার সেই পরিস্থিতিই খতিয়ে দেখতে যান অশোকবাবু। স্থানীয় মানুষদের সাথে কথা বলেই পুরসভার ৮ নম্বর ওয়ার্ডে কোদাল নিয়ে তিনি নেমে পড়েন ড্রেনে। শুরু করে দেন ড্রেন পরিস্কার। শুধু তাই নয়, পাশাপাশি তিনি এদিন আক্রমণ করতেও ছাড়েননি রাজ্য সরকারকে। ড্রেন পরিস্কার করতে করতেই তিনি বলেন, সরকার পরিকল্পনা ছাড়া কাজ করেছে বলেই বনগাঁ পুরসভার অনেক ওয়ার্ড আজ জলের নিচে। কিছুদিন আগে তিনি ভ্যাক্সিন দেওয়া নিয়েও সরব হয়েছিলেন তিনি।

তবে এর পাল্টা জবাব দিতে ছাড়েনি তৃনমূলও। বনগাঁ পুরসভার প্রশাসক গোপাল শেঠ এদিন বলেন, ছবি তোলার জন্য ভাঁওতাবাজি করছেন বনগাঁ উত্তরের বিধায়ক। পৌরসভার পক্ষ থেকে জল নামানোর জন্য সমস্ত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

প্রসঙ্গত, এদিন এদিন গোপালবাবুও জলমগ্ন এলাকার পরিস্থিতি খতিয়ে দেখেন। ইতিমধ্যেই পাম্প বসিয়ে জমা জল সরানোর উদ্যোগ নিয়েছে বনগাঁ পুরসভা। তবে শুধু বনগাঁ নয়, জলযন্ত্রণার এই একই চিত্র ধরা পড়েছে কামারহাটি, পানিহাটি, আড়িয়াদহতেও। দাঁতিয়া খালের জল জমে কামারহাটির প্রসাদনগরে কার্যত নদীর চেহারা নিয়েছে বি টি রোড।