৩০ এপ্রিল, ২০২৪
কলকাতা

দীর্ঘদিন পর খুলেছে দরজা, খুদে পড়ুয়াদের সঙ্গে আনন্দ ভাগ করে নিলেন অনন্যা বন্দ্যোপাধ্যায়

কেউ ভুলেছে স্কুলটা কেমন ছিল কিংবা কারোর স্কুল ড্রেস হয়েছে ছোট, সেই পড়ুয়াদের মুখে হাসি ফোটালেন তৃণমূল কংগ্রেসের তারকা নেত্রী অনন্যা বন্দ্যোপাধ্যায়
Ananya Banerjee 1 Bengali News
https://www.facebook.com/AnanyaBanerjeeInfo/
rajkumar-giri
রাজকুমার গিরি
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২২
শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২২ ১২:২৬

পুরভোটে (Municipality Election) রেকর্ড মার্জিনে জিতেছেন। তাঁর ওয়ার্ডে বিরোধী পক্ষ কার্যত ধরাশায়ী। পরপর দু'বার জয় ছিনিয়ে নিয়ে রেকর্ড তৈরি করেছেন তিনি। এবার স্কুল পড়ুয়াদের সঙ্গে গিয়ে সরাসরি দেখা করলেন, কথা বললেন মন খুলে। পড়ুয়াদের হাতে তুলে দিলেন উপহার। অনেক দিন পর স্কুলে এসে পড়ুয়াদের সঙ্গে কথা বলে খোঁজ নিলেন নিজে উপস্থিত থেকে।

শাসকদল তৃণমূল কংগ্রেসের তারকা নেত্রী অনন্যা বন্দ্যোপাধ্যায় (Ananya Banerjee)। কলকাতা পুরসভার ১০৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের (TMC) প্রার্থী ছিলেন প্রাক্তন অভিনেত্রী অনন্যা বন্দ্যোপাধ্যায়। ৩৭ হাজারের বেশি ব্যবধানে ভোটে জিতেছিলেন তিনি। এই বিপুল জয়ের পর তিনি ঘরে বসে থাকেননি। নিজের ওয়ার্ডের প্রতিটি অংশ তাঁর নখদর্পণে। রাজ্য সরকারের ঘোষণা মত কোভিড বিধি মেনে খুলে গেছে স্কুল। প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত শুরু হয়েছে ক্লাস। করোনা মহামারিতে দীর্ঘদিন বন্ধ ছিল স্কুল ক্যাম্পাস। আর স্কুল খুলতেই নিজে গিয়ে পড়ুয়াদের সঙ্গে কথা বললেন, দেখা করলেন এই নেত্রী।

Ananya Banerjee 2 Bengali News
https://www.facebook.com/AnanyaBanerjeeInfo/

নিজের ১০৯ নম্বর ওয়ার্ডে চারণকবি মুকুন্দ দাস হাইস্কুলে চলে গিয়েছিলেন। পড়ুয়াদের সঙ্গে দেখা করে নিজেই বলেছেন, "স্কুলে ভর্তি হয়েছে। পরীক্ষাও হয়েছে। পরের উঁচু ক্লাসে উত্তীর্ণও হয়েছে। কিন্তু এখনও স্কুলে যায়নি। আবার যারা দিন কয়েকের জন্য স্কুলে গেছিল তারাও প্রায় স্কুলের বাড়িটা কেমন দেখতে মনে করতে পারছে না। সকলেরই ইউনিফর্ম ছোট হয়ে গেছে। প্রাক প্রাথমিক ও প্রাথমিক স্কুলের পড়ুয়াদের এমনই অবস্থা। আজ দীর্ঘ দুবছর পর স্কুলের গেট খুলে গেল।"

সত্যিই তাই! করোনার কারণে দীর্ঘদিন বন্ধ ছিল স্কুল। মাঝে বড়দের স্কুল কিছুদিনের জন্য খুললেও খুদে পড়ুয়াদের তো সেই ২০২০ সাল থেকে বন্ধ স্কুল। এতদিন স্কুলমুখো হয়নি তারা। বাড়িতে পড়াশোনা করেছে, কিন্তু ক্লাসরুমের সেই কলকল ধ্বনি তারা শোনেনি। এরমধ্যে অনেকেই বড় হয়ে গেছে। ছোট হয়েছে তাদের পোশাক। কিন্তু স্কুলে যাওয়ার নতুন আনন্দে তারা মাতোয়ারা। তাদের সঙ্গে কিছুটা সময় কাটিয়ে তৃণমূল কংগ্রেসের লড়াকু যোদ্ধা অনন্যা বন্দ্যোপাধ্যায় ফেসবুকে বলেছেন, "যেন জীর্ন বাগানে প্রস্ফুটিত হল অসামান্য সব রঙীন ফুল। হৈ হৈ করে আনন্দ মেতে উঠল কচি কাঁচার দল।"

Ananya Banerjee 3 Bengali News
https://www.facebook.com/AnanyaBanerjeeInfo/

সেই সঙ্গে তৃণমূল কংগ্রেসের এই তারকা নেত্রী আশঙ্কাও প্রকাশ করেছেন পড়ুয়াদের কথা ভেবে। বলেছেন, "একটাই এখন প্রার্থনা, যেহেতু এই বয়সের পড়ুয়াদের টিকাকরণ হয়নি, তাই এদের যেন আবার করোনা না হয়ে যায়। অভিভাবকদের সঙ্গে কথা বলে বুঝলাম, তারা এখন এই আশঙ্কাতেই ভুগছেন।" সঙ্গে এতদিন পর পড়ুয়াদের স্কুলে আশা নিয়ে করেছেন শুভকামনা। নিজেই বলেছেন, "আমার ছোট ছোট ছেলে মেয়েদের জন্য রইল অফুরন্ত ভালোবাসা, স্নেহ এবং শুভকামনা।"

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

২৭ এপ্রিল

ভোজনরসিক হলে ঢুঁ দিতে ভুলবেন না এই দোকানে

Rupa restaurant
১৬ মার্চ

হুগলি থেকে তৃণমূলের হয়ে প্রার্থী হয়েছেন টলি তারকা রচনা বন্দ্যোপাধ্যায়

Rachana 1
২৮ ফেব্রুয়ারি

কফি হাউসের বইচিত্র সভাগৃহে গতকাল আয়োজিত হল এক বিশেষ আলোচনা সভা

Mrinal sen conference 1
১৩ জানুয়ারি

ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন এবং হেমাটোলজির চিকিৎসকরা মদন মিত্রকে দেখছেন

Madan mitra white
১২ জানুয়ারি

সকলকে স্বামীজির মতাদর্শ মেনে চলার পরামর্শ অভিষেকের

Abhishek Swami ji
২ নভেম্বর

শ্রীমতী নির্মলা বন্দ্যোপাধ্যায়ের বয়স ৮৭ বছর

abhijit banerjee
২১ অক্টোবর

পরিবেশ সচেতনতা থেকে স্কুলের দিন, কী কী ভাবে সেজে উঠবে এবার পুজোর থিম?

Hatibagan kundu Bari
২০ অক্টোবর

দুর্গা পুজোর মেট্রো গাইড দেখে নিন এক নজরে

Kolkata metro
৭ অক্টোবর

ঢাঁকে কাঠি পড়তে আর হাতে গোনা কয়েকটা দিন। তার আগেই এমসিকেভির এমন সৃষ্টিশীল আয়োজন, মন মাতিয়ে তুলল "যুব"দের। সাক্ষী থাকল পরিদর্শক।

mckv-howrah-admission
৩০ সেপ্টেম্বর

ডেঙ্গু নিয়ে সতর্ক থাকতে হবে, প্রচার চালাতে হবে : ফিরহাদ হাকিম

Mamata Firhad
৩১ আগস্ট

রাখি বন্ধনের দিন ‘জলসা’য় পৌঁছে গেলেন মুখ্যমন্ত্রী

Mamata Amitabh house
২২ আগস্ট

পুরোহিতদেরও মাসিক ভাতা ৫০০ টাকা করে বাড়ানো হয়েছে

Mamata Banerjee smilee
২০ আগস্ট

যাদবপুর-সহ নানা বিষয়ে তাঁকে প্রশ্ন করা হলেও, কোনও উত্তর দেননি ডায়মন্ডহারবারের সাংসদ

Abhisekh White sit boom