১৬ জুন, ২০২৪
কলকাতা

হিংসামুক্ত ভারতবর্ষ গড়তে চাই, স্বাধীনতা দিবসের মধ্যরাতে ফেসবুক লাইভে এসে বার্তা অভিষেকের

কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে একের পর তোপ দেগেছেন ডায়মন্ড হারবারের সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়
Abhishek Banerjee independence day fb live Bengali News
অভিষেক বন্দ্যোপাধ্যায় https://www.facebook.com/AbhishekBanerjeeOfficial (ভিডিও স্ক্রিনশট থেকে নেওয়া)
news-desk
নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২
শেষ আপডেট: ১৫ আগস্ট ২০২২ ৯:১২

বিভাজনশীল শক্তির হাতে দেশের শাসনের ভার ছেড়ে দিলে দেশের অনেকটা বড় ক্ষতি হয়ে যাবে। কেন্দ্রীয় সরকারের এই অমৃত কালের ভাবনা সম্পূর্ণ মিথ্যে। আমাদের নিজেদেরকেই সংবিধান রক্ষা করতে হবে। নিজেদেরকেই দেশের ঐতিহ্য রক্ষা করতে হবে এবং দেশের মধ্যে ঐক্য বজায় রাখতে হবে। তৈরি করতে হবে হিংসা মুক্ত ভারত বর্ষ। যারা এই দেশে বিদ্বেষ ছড়ানোর চেষ্টা করছে তাদেরকে করতে হবে উৎখাত। রবিবার ভারতের স্বাধীনতার ৭৫ বর্ষপূর্তিতে মধ্যরাতে ফেসবুক লাইভে এসে জাতির উদ্দেশ্যে ৮ মিনিটের ভাষণ রাখলেন ডায়মন্ড হারবার এর সাংসদ তথা তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এই ৮ মিনিটের ভাষণে তিনি বিজেপির বিরুদ্ধে দাগলেন তোপ। এর আগে সকালেই একপ্রস্থ টুইট করে জাতীয় ঐক্যের পক্ষে সওয়াল করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কার্যত এই টুইটের বক্তব্যেরই ধারাবাহিকতা বজায় থাকলো তার ভাষণেও।

এদিন মধ্যরাতের ভাষণে ২০২৪ এর লোকসভা নির্বাচনকে সামনে রেখে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, "আট বছর ধরে আমরা সময় নষ্ট করেছি। আরো পাঁচ সাত বছর সময় নষ্ট করতে চাই না। এবারে আমাদের রাস্তায় নেমে কাজ করতে হবে। ইতিহাস সৃষ্টি করতে হবে। এক হতে হবে। তবে কিন্তু আমরা নিজেদের স্বপ্নের দেশ গড়তে পারব। দেশের সামাজিক ঐক্যকে রক্ষা করতে পারব। সংবিধান রক্ষা করতে পারবো। এমন দেশ আমাদের গড়তে হবে যেখানে প্রত্যেকের কথা বলার অধিকার থাকবে। তার জন্য আমরা শেষ রক্তবিন্দু পর্যন্ত লড়বো। দেশকে বিভেদকামী শক্তির শাসনে ছেড়ে দিতে পারব না। আমার দেশপ্রেম একতা এবং ধর্মনিরপেক্ষতার মিশেল। কোন অশুভ শক্তি এই ঐক্যকে ভাঙতে পারবে না। হিংসামুক্ত ভারত বর্ষ চাই আমরা। যারা বিদেশের বিষ ছড়াচ্ছে তাদের দেশ থেকে উৎখাত করতে হবে।"

এর পরেই, জ্বালানির মূল্যবৃদ্ধি থেকে শুরু করে দেশের অর্থনীতি এবং নারী স্বাধীনতা সহ একের পর এক ইস্যুতে কেন্দ্রের বিজেপি নেতৃত্বের সরকারকে নিশানা করে অভিষেক বন্দ্যোপাধ্যায় তোপ দাগলেন, "বৈচিত্র্যের মধ্যে একতা আমাদের দেশের বৈশিষ্ট্য। তাকে নষ্ট করা হচ্ছে। বিরোধীদের দেশদ্রোহী বলে দেগে দেওয়া হচ্ছে। এই স্বাধীনতা স্বপ্নই কি দেখেছিলেন গান্ধীজী, নেতাজি কিংবা ভগৎ সিংরা? কেন্দ্রীয় সরকার বলছি আমরা অমৃত কালে আছি। নিজেদেরকে জিজ্ঞাসা করুন তো, এটা কি সত্যিই অমৃতকাল? যেখানে টাকার দাম রোজ পড়ছে। জ্বালানির দাম আকাশ ছোঁয়া, অর্থনীতি একেবারে মুখ থুবড়ে পড়েছে।"

দেশের বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে অভিযোগ তুলে অভিষেকের সাফ বার্তা, "দেশের জন্য আমাদের ভালোবাসা অনেক গভীরে। এই দেশ আমাদের বড় করেছে। এতদিন পর্যন্ত আমাদের রক্ষা করছে। কারোর কাছ থেকে আমাদের দেশপ্রেম শিখতে হবে না। বিশেষ করে তাদের কাছে তো একেবারেই না যারা বিশ্বাস করে আমাদের দেশ বৈচিত্রের নয়, একনায়কতন্ত্রের। ব্যক্তি স্বাধীনতা খর্ব করতে উদ্যত হয়েছে বিজেপি সরকার। দিল্লির মসনদে বসে একজন কি আমাকে এখন বলে দেবেন, আমি কি পরবো, কার সঙ্গে মিশবো, কি খাব, কোন জিনিসটা ভালোবাসবো? এটা চলতে পারেনা। আমি আমার সিদ্ধান্ত নিজে গ্রহণ করতে চাই।"

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

১৪ জুন

কসবার জনপ্রিয় শপিং মলে বিধ্বংসী আগুন

Acropolis fire
৫ জুন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জানালেন শুভেচ্ছা নুসরত জাহান

Vote nusrat
৪ জুন

এক নজরে দেখে নিন ২০২৪ লোকসভা ভোটে পশ্চিমবঙ্গ থেকে জিতলেন কোন কোন তারকারা

Celeb win vote
২৭ এপ্রিল

ভোজনরসিক হলে ঢুঁ দিতে ভুলবেন না এই দোকানে

Rupa restaurant
১৬ মার্চ

হুগলি থেকে তৃণমূলের হয়ে প্রার্থী হয়েছেন টলি তারকা রচনা বন্দ্যোপাধ্যায়

Rachana 1
২৮ ফেব্রুয়ারি

কফি হাউসের বইচিত্র সভাগৃহে গতকাল আয়োজিত হল এক বিশেষ আলোচনা সভা

Mrinal sen conference 1
১১ ফেব্রুয়ারি

নির্বাচনের আগে তাৎপর্যপূর্ণ সফর

Narendra Modi
১৩ জানুয়ারি

ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন এবং হেমাটোলজির চিকিৎসকরা মদন মিত্রকে দেখছেন

Madan mitra white
১২ জানুয়ারি

সকলকে স্বামীজির মতাদর্শ মেনে চলার পরামর্শ অভিষেকের

Abhishek Swami ji
২ নভেম্বর

শ্রীমতী নির্মলা বন্দ্যোপাধ্যায়ের বয়স ৮৭ বছর

abhijit banerjee
২১ অক্টোবর

পরিবেশ সচেতনতা থেকে স্কুলের দিন, কী কী ভাবে সেজে উঠবে এবার পুজোর থিম?

Hatibagan kundu Bari
২০ অক্টোবর

দুর্গা পুজোর মেট্রো গাইড দেখে নিন এক নজরে

Kolkata metro
৩০ সেপ্টেম্বর

ডেঙ্গু নিয়ে সতর্ক থাকতে হবে, প্রচার চালাতে হবে : ফিরহাদ হাকিম

Mamata Firhad