মার্কিনদের লক্ষ্য করে ফের কাবুলে ড্রোন হামলা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/08/2021   শেষ আপডেট: 29/08/2021 9:37 p.m.
By isafmedia - Flickr: 120528-N-TR360-003, CC BY 2.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=23212382

৩ দিনে দ্বিতীয় আত্মঘাতী হামলা কাবুলে

মার্কিন প্রেসিডেন্টের সতর্কীকরণের কিছু সময়ের মধ্যে কাবুলে ড্রোন হামলা। মার্কিন প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়েছে, প্রেসিডেন্ট বাইডেন আফগানিস্তানের রাজধানীতে হামলার আশঙ্কা প্রকাশ করেছিলেন। তাঁর ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই একটি বোমা ভর্তি গাড়িকে লক্ষ্য ড্রোন হামলা করা হয় আই এসের তরফে।

এই হামলায় কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলেই দাবি করছে মার্কিন প্রশাসন। মার্কিন সেন্ট্রাল কমান্ডর ক্যাপ্টেন বিল আরবান বলেন, "এই হামলায় এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর নেই। তবে পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে। যদিও এক কর্মকর্তার তরফে জানানো হয়েছে যে মার্কিন সেনাদের লক্ষ্য করেই বিস্ফোরণ ঘটানো হয়েছে"।

এই হামলার দায় স্বীকার করে আই এসের খোরাসন গোষ্ঠীর তরফেে জানানো হয়েছে, মার্কিন সেনার গোলা ভর্তি এক গাড়িতে হামলা চালানো হয়েছে। আমরা নিশ্চিত, সফলভাবে গাড়িটির ওপর হামলা চালিয়ে অনেকটা আঘাত আনতে সক্ষম হয়েছি মার্কিন প্রশাসের উপর।

প্রসঙ্গত, গত শনিবার দ্বিতীয় হামলার আশঙ্কা প্রকাশ করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট। তারপরেই মার্কিন নাগরিকদের কাবুল বিমানবন্দর সংলগ্ন এলাকায় যাতায়াতের ক্ষেত্রে রেড অ্যালার্ট জারি করে ছিল এমব্যাসির তরফে। প্রথমবারের জোড়া হামলায় প্রায় ৬০ জন মার্কিন নাগরিক মারা গিয়েছিল।