'কোন শক্তি আমাদের দমিয়ে রাখতে পারবে না' একুশে জুলাইয়ে কড়া বার্তা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/07/2022   শেষ আপডেট: 21/07/2022 11:16 a.m.
https://www.facebook.com/AbhishekBanerjeeOfficial

মানুষের জনস্রোত, গরম ও বৃষ্টি উপেক্ষা করে রাজপথে ঢল নেমেছে তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকদের

সকাল থেকেই ধর্মতলার চত্বরে উপচে পড়া ভিড়। তৃণমূল কংগ্রেসের সমর্থকদের বাঁধভাঙা উচ্ছ্বাস। তাঁদের প্রিয় নেত্রীকে এক পলক দেখার জন্য মানুষের উন্মাদনার শেষ নেই। একুশের সকাল থেকেই কলকাতার রাস্তায় রীতিমতো 'চাক্কা জ্যাম'। ১৩ জন মানুষের মৃত্যুতে শ্রদ্ধার্ঘ নিবেদন করে তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় টুইট করেছেন। আবেগ এবং বজ্রর্নিঘোষ একসঙ্গে মিলেমিশে একাকার।

এদিন সকালে এক টুইট বার্তায় অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, "২১ জুলাই বাংলার ইতিহাসে এক স্মরণীয় দিন। ১৯৯৩ সালের নৃশংস হত্যাকান্ডে প্রাণ হারানো ১৩ শহিদের প্রতি আমার বিনম্র শ্রদ্ধা। এই দিনে আমাদের কন্ঠস্বর আরও দৃঢ় হোক। কোনও শক্তি আমাদের দমিয়ে রাখতে পারবে না। ভয় দেখাতে পারবে না। মানুষের জন্য আমরা সবসময় আছি।"

জনস্রোত https://twitter.com/AITCofficial

কড়া নিরাপত্তার মোড়কে মুড়েছে শহর কলকাতা। ধর্মতলা চত্বরের আশপাশের অঞ্চল ১৫ টি জোনে ভাগ করে থাকবে নজরদারি। দায়িত্বে থাকবেন একজন করে ডিসি। মূল মঞ্চকে তিনটি বলয়ে ভাগ করা হয়েছে। মূল মঞ্চের দায়িত্বে একজন ডিসি, তিনজন এসি, পাঁচ ইন্সপেক্টর, ৫ সাব-ইন্সপেক্টর, ৩০ পুলিশকর্মী, ৯৫ সাদা পোশাকের পুলিশ, ৪০ জন র‌্যাফ। মঞ্চের পিছন দিক ও সংলগ্ন এলাকায় সাতটি ভাগে নজরদারির ব্যবস্থা। কড়া নিরাপত্তা বলয়ে তৃণমূলের একুশে জুলাই ঘিরে মানুষের উন্মাদনা চোখে পড়ার মতো।

এদিন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় টুইটার হ্যান্ডেল থেকে এক টুইট বার্তায় বলা হয়েছে, "২১ জুলাই একটা আবেগ। হৃদয়ের ভীষণ কাছের একটি দিন। ১৩ জন কর্মীর অকালমৃত্যুতে আমরা শোকস্তব্ধ। তবে কথা দিচ্ছি, তাঁদের এই আত্মত্যাগ বৃথা যাবে না। শহিদদের প্রতি আমাদের বিনম্র শ্রদ্ধা।" আট থেকে আশি একুশে জুলাই ঘিরে চরম উত্তেজনা। তাঁদের প্রিয় নেত্রীর বক্তব্য শুনতে অধীর প্রতীক্ষা। আজকের দিনে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় কী বলেন সেদিকে তাকিয়ে রাজনৈতিক মহল।