ফিট ইন্ডিয়া মুভমেন্টের বর্ষপূর্তিতে ভার্চুয়াল মিটিং

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/09/2020   শেষ আপডেট: 24/09/2020 8:14 p.m.
facebook

"ফিটনেস কি ডোজ, আধা ঘণ্টা রোজ।" - ফিটনেসের নয়া মন্ত্র মোদীর

ফিট ইন্ডিয়া মুভমেন্টের প্রথম বর্ষপূর্তিতে বৃহস্পতিবার দেশের ফিটনেস আইকনদের নিয়ে ভিডিও কনফারেন্স করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই মিটিংয়ে যোগ দেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি, অভিনেতা মিলিন্দ সোমন, পুষ্টিবিদ রুজুতা দিওয়েকরের মতো ফিটনেস আইকনরা।

বৈঠকে 'ফিট ইন্ডিয়া এজ অ্যাপ্রোপ্রিয়েট ফিটনেস প্রোটোকল'-এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। বললেন, "ফিট থাকাটা কোনো কঠিন ব্যাপার না। একটু নিয়মানুবর্তিতা থাকলেই তা করা যায়।" ফিট থাকা নিয়ে নিজেদের অভিজ্ঞতা এবং অভ্যাস সকলের সাথে ভাগ করে নিলেন বাকিরাও। কোহলি বললেন, "আমার প্রাকটিস একদিন বন্ধ হয়ে গেলেও আমার ফিটনেস সেশন কোনদিন বন্ধ হতে দিই না।"

অভিনেতা মিলিন্দ সোমন মনে করেন ফিটনেসের কোনো একটা সীমা নেই। যে যার মনের জোর দিয়ে নিজের মতো একটা ফিটনেস তৈরি করে। "ফিট থাকতে জিম থাকতে হয় বা অনেকটা জায়গা থাকতে হয় প্র্যাকটিসের তেমন নয়। আবার আলাদা করে কোনো এনার্জি ড্রিংক ও লাগে না ফিট থাকার জন্য।"

পুষ্টিবিদ রুজুতা দিওয়েকরের মতে ফিট থাকার প্রাথমিক শর্ত বাইরের প্যাকেজড খাবার কম খেয়ে বাড়ির খাবার বেশি খাওয়া। এই মঞ্চ থেকেই দেশবাসীকে ফিটনেসে বাঁধতে "ফিটনেস কি ডোজ, আধা ঘণ্টা রোজ" স্লোগান দেন মোদী।