২৫ এপ্রিল, ২০২৪
বিজ্ঞান ও প্রযুক্তি

কে আসলে টুইটারের নতুন সিইও পরাগ আগরওয়াল? জানুন তার পরিচয়

দীর্ঘ জল্পনার অবসান করে সোমবার টুইটার এর পক্ষ থেকে আনুষ্ঠানিক ভাবে জানিয়ে দেওয়া হল, টুইটারের সিইও পদ থেকে ইস্তফা দিয়েছেন টুইটার এর সহ-প্রতিষ্ঠাতা জ্যাক ডরসি
Jack dorsey Parag Agarwal Bengali News
twitter.com/jack, twitter.com/paraga
news-desk
নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২১
শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২১ ২৩:৪৫

জল্পনার অবসান, দীর্ঘদিনের বিতর্কের পর অবশেষে টুইটারের সিইও পদ থেকে ইস্তফা দিলেন টুইটার ইনকরপোরেশনের সহ-প্রতিষ্ঠাতা জ্যাক ডরসি। আজ টুইটার এর অফিসিয়াল টুইটার প্রোফাইল থেকে জানিয়ে দেওয়া হল, টুইটারের সিইও পদ থেকে ইস্তফা দিয়েছেন জ্যাক ডরসি। তবে সব থেকে বিশেষ ব্যাপারটি হলো, এবারে টুইটারের সিইও পদে আসীন হতে চলেছেন একজন ভারতীয় বংশোদ্ভূত আইআইটিয়ান পরাগ আগরওয়াল। টুইটার জানিয়েছে ইতিমধ্যেই তাকে বোর্ড অফ ডিরেক্টরস এর মধ্যে সংযুক্ত করে নেওয়া হয়েছে এবং খুব শীঘ্রই তিনি নিজের কাজ শুরু করবেন।

সামাজিক মাধ্যমে একটি বিবৃতি দিয়ে আগারওয়াল বললেন, 'আমি টুইটারের শীর্ষ কর্তাদের ধন্যবাদ জানাতে চাই আমার নেতৃত্বের উপরে ভরসা রাখার জন্য। তার সঙ্গেই আমি জ্যাককে ধন্যবাদ জানাতে চাই তার সহযোগিতার জন্য। এতদিন ধরে আমরা জ্যাক এর নেতৃত্বে যাত্রাপথে যা অর্জন করতে পেরেছি, সেটাকে আমি আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই। আমি টুইটারের আগামী ভবিষ্যতের জন্য নিজের সবটা দিয়ে কাজ করতে চাই। টুইটারের ভবিষ্যতকে আরও ভালো করতে আমি আরো নতুন কিছু আইডিয়া সামনে নিয়ে আসব। আমরা সকলে একসাথে মিলে কাজ করলে একটা আরো ভালো সোশ্যাল মিডিয়া পরিবেশ তৈরি হবে। আমরা যদি আমাদের এই সোশ্যাল মিডিয়া পরিবেশটাকে আরো ভালো করে তৈরি করতে পারি তাহলে আলোচনার আরো ভালো একটা মাধ্যম সামনে আসবে এবং আমরা আমাদের ব্যবহারকারীদের আরো ভালো পরিষেবা আগামী ভবিষ্যতে দিতে পারব।"

প্রসঙ্গত উল্লেখ্য, টুইটারের সিইও পদ থেকে ইস্তফা দিলেও টুইটারের বোর্ড মেম্বার হিসেবে এখনো কাজ করতে পারবেন জ্যাক ডরসি। আগামী ২০২২ সালে তার মেয়াদ শেষ হতে চলেছে। তার আগে পর্যন্ত তিনি টুইটারে স্টেকহোল্ডার হিসেবে টুইটারের বোর্ডে থাকতে পারবেন। ইস্তফা দেওয়ার সময় জ্যাক ডরসি বললেন, "আমি মনে করছি এই মুহূর্তে টুইটারের যেটা সবার আগে প্রয়োজন সেটা হল নতুন নেতার। এতদিন পর্যন্ত টুইটারের সহ প্রতিষ্ঠাতারা এই টুইটারকে চালিয়ে এসেছেন। তবে এখন টুইটারকে নতুন মানুষের হাতে দেওয়ার সময় চলে এসেছে। আমি মনে করি সিইও হিসেবে পরাগ খুব ভালো কাজ করবে। বিগত ১০ বছরে পরাগ দুর্দান্তভাবে নিজের কাজ করেছে। নিজের পারফরম্যান্স বিগত কয়েক বছরে আরো ভালো করে তুলেছে পরাগ। তার নেতৃত্বের উপর আমার গভীর বিশ্বাস রয়েছে। এতদিন পর্যন্ত আমি টুইটার সামলেছি। এবারে টুইটার সামলানোর দায়িত্ব পরাগের। আমি আশা রাখছি, পরাগ নিজের সবটা দিয়ে টুইটারের অগ্রগতির জন্য পরিশ্রম করবে।"

কে আসলে এই পরাগ আগারওয়াল?

বর্তমানে টুইটারের সিইও পরাগ আগারওয়াল ভারতীয় বংশোদ্ভূত একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার। ২০১১ সালে একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে টুইটার ইনকর্পোরেশন এর সঙ্গে কাজ করা শুরু করেন পরাগ আগারওয়াল। ২০১৭ সালে তিনি টুইটারের সিটিও হিসেবে কাজ করা শুরু করেন। এর আগে তিনি ইয়াহু, মাইক্রোসফট এবং এটি অ্যান্ড টি এর মত কোম্পানিতে নিজের রিসার্চের কাজ করেছেন। আইআইটি বোম্বেতে এম টেক করার পরে ২০১২ সালে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে তিনি কম্পিউটার সায়েন্সে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

৫ আগস্ট

গোপনীয়তা ও নিরাপত্তা রক্ষার জন্যই এই পদক্ষেপ হোয়াটসঅ্যাপ সংস্থার

WhatsApp
৯ জুলাই

সোহিনী সরকার মানেই সমাজের অচলায়তনের তোয়াক্কা না করেই স্বাধীনচেতা মনোভাব

Sohini Sarkar US
২৯ অক্টোবর

সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্মে পা রেখেছেন জুহি চাওলা

Juhi 1
৩০ আগস্ট

টিম 'রাম সেতু'কে আইনি নোটিশ ধরালেন বিজেপির প্রাক্তন সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী

Akshay Jacqueline 2
২৯ আগস্ট

২ লক্ষ কোটি টাকা বিনিয়োগ করা হয়েছে এই প্রজেক্টে

mukesh ambani
১৭ আগস্ট

ঘটনাটি নেহাতই মজা নাকি সত্যি? স্যোশাল মিডিয়াতে তীব্র বিতর্ক

Elon Musk
৮ আগস্ট

২৩ ডিসেম্বর মুক্তি পাবে নন্দিতা-শিবপ্রসাদ জুটি পরিচালিত 'হামি ২'

Haami 2 poster
৭ আগস্ট

'মহাকাশে নারী' এই উদ্দেশ্য নিয়ে ইসরোর নতুন বিজয়রথ, নারী ক্ষমতায়নের এক নয়া দিগন্ত

AzaadiSAT
৪ আগস্ট

গ্রহটিকে গোল্ডিলকস জোন হিসেবে অভিহিত করছেন বিজ্ঞানীরা

global warming earth
২ আগস্ট

১৯৯৭ সালের পর এই প্রথম আমেরিকার কোন শীর্ষস্থানীয় রাজনীতিক তাইওয়ান সফরে যাচ্ছে

Nancy Pelosi
২২ জুলাই

স্পোর্ট গাড়িটি ৬.১ সেকেন্ডে ০-১০০ কিমি/ঘণ্টা পর্যন্ত যেতে পারে

Bmw
১৯ জুলাই

টাকার দামে রেকর্ড পতন, বড়সড় আর্থিক বিপর্যয়ের পূর্বাভাস

Money Indian rupee work diary
১৮ জুলাই

ইন্ডিয়ানা প্রদেশের এক শপিং মলে ফের বন্দুকবাজের হামলা

murder gun pistol