হাওড়ার স্বনামধন্য স্কুল এমসিকেভি, পুজোর আগেই দিল দুর্দান্ত চমক

সুকন্যা রায়
প্রকাশিত: 07/10/2023   শেষ আপডেট: 07/10/2023 9:50 p.m.
সুকন্যা রায়

ঢাঁকে কাঠি পড়তে আর হাতে গোনা কয়েকটা দিন। তার আগেই এমসিকেভির এমন সৃষ্টিশীল আয়োজন, মন মাতিয়ে তুলল "যুব"দের। সাক্ষী থাকল পরিদর্শক।

চারিদিকে কাশফুলের দোলা বুঝিয়ে দিচ্ছে, পুজো আসছে।আর পুজোর এই প্রাক মুহূর্তে হাওড়ার লিলুয়ার এম.সি কেজরিওয়াল বিদ্যাপীঠ পুজোর সেই আমেজকে তুলে ধরল তাদের ফেস্ট—"মেলাঞ্জ,২০২৩"- এর মাধ্যমে।আর আমরা সেই সকল অপার্থিব মুহূর্তের সাক্ষী থাকলাম।

সুকন্যা রায়

অক্টোবর মাসের ৬ এবং ৭ তারিখ — এই দুদিন ব্যাপী আয়োজন করেছে তাদের ফেস্ট "মিলাঞ্জ,২০২৩" এর; যেখানে হাওড়া এবং কলকাতার একাধিক স্কুল অংশগ্রহণ করেছে ।প্রায় কয়েকশো প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশ নিয়েছে ।অক্টোবর মাসের ৬ তারিখ অর্থাৎ শুক্রবার এর শুভ উদ্বোধন হয় স্কুল প্রাঙ্গণে ।উদ্বোধনের দিন বিদ্যালয়ের চেয়ারম্যান শ্রী কিশান কুমার কেজরিওয়াল, বিদ্যালয়ের ট্রাস্টি বোর্ড মেম্বার শ্রী অভয় কেজরিওয়াল, সি. ই.ও শ্রী পার্থসারথী চক্রবর্তী, ডিরেক্টর শ্রী নীলকান্ত গুপ্ত, প্রিন্সিপ্যাল শ্রীমতী মল্লিকা মুখার্জী, প্রধান শিক্ষক বিশ্বজিৎ মজুমদার এবং সকল শিক্ষক শিক্ষিকা ও শিক্ষার্থীদের উপস্থিতি মুখরিত করে রেখেছিল বিদ্যালয় প্রাঙ্গন।এইদিন উপস্থিত ছিলেন বিভিন্ন স্কুলের প্রতিযোগী এবং শিক্ষক-শিক্ষিকারা।

সুকন্যা রায়

অনুষ্ঠানের শুভ সূচনা হয় প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে এবং গণেশ বন্দনা দিয়ে। চেয়ার ম্যানের বক্তব্যে উদ্বুদ্ধ হয় শিক্ষার্থীরা।এরপর একে একে মঞ্চস্থ হয় অসাধারণ মিউজিক্যাল প্রেসেন্টেশন,যা মন এবং প্রেক্ষাগৃহ মাতিয়ে তোলে।তারপর বিভিন্ন বিদ্যালয়ের বিভিন্ন জায়গায় আয়োজিত হতে থাকে একাধিক প্রতিযোগিতা। তার মধ্যে ছিল ক্রিয়েটিভ রাইটিং, এলোকিউশন, কবাডি, দড়ি টানাটানি, বাস্কেট বল, ক্যারাটে,টেবিল টেনিস সহ একাধিক বিষয়। বিভিন্ন প্রতিযোগিতার জন্য আলাদা আলাদা গুণী বিচারকের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। ৭ই অক্টোবর নৃত্য পরিবেশনা, ধন্যবাদ জ্ঞাপন, "বলি মাংকি" ব্যান্ডের গানের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।