জেলায় জেলায় সিবিআই ও ইডি-র হানা, তল্লাশির সম্ভাবনা শান্তিনিকেতনের 'অপা'-য়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/08/2022   শেষ আপডেট: 03/08/2022 11:38 a.m.
-

বীরভূমের একাধিক জায়গায় তল্লাশি, রাজ্যে সিবিআই এবং ইডি-র তৎপরতা ঘিরে জল্পনা

স্কুল সার্ভিস কমিশনের (SSC) দুর্নীতির তদন্ত এবার জেলায় জেলায়। কলকাতা ছাড়িয়ে ক্রমশ জেলার দিকে পা বাড়াল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি (Enforcement Directorate)। সূত্রের খবর, বুধবার সকালে সল্টলেকের সিজিও কমপ্লেক্স থেকে এরকমই ৬ টি গাড়ি জেলার দিকে রওনা হয়েছে। বীরভূম এবং উত্তর ২৪ পরগণা জেলার কয়েকটি জায়গায় তদন্ত হতে পারে, এমনটাই খবর।

ইডি-র একটি দল বুধবার শান্তিনিকেতনে পৌঁছে যায়। ওয়াকিবহাল মহলের অভিমত, আজকেই হয়তো 'অপা'-সহ বেশ কয়েকটি বাড়িতে তল্লাশি হতে পারে। শান্তিনিকেতনের বেশ কয়েকটি বাড়ি পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) বলে অভিযোগ উঠেছে। এমনই বেশ কয়েকটি জায়গায় বেনামে অনেক সম্পত্তির হদিশ পেয়েছে ইডি, খবর তেমনটাই।

এদিকে বীরভূমের বেশ কয়েকজন ব্যবসায়ীর বাড়িতে এবং তৃণমূল কংগ্রেসের নেতার বাড়িতে হানা দিল সিবিআই এবং ইডি-র আধিকারিকরা। তৃণমূলের জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ করিম খান ও সিউড়িতে পাথর ব্যবসায়ী টুলু মণ্ডলের বাড়িতেও হানা দেয় তদন্তকারী অফিসারেরা। এই দু'জনের বাড়িতে অভিযানের কারণ ঘিরে তৈরি হয়েছে জল্পনা। এই দু'জন বীরভূমের তৃণমূল কংগ্রেসের দাপুটে নেতা অনুব্রত মন্ডলের (Anubrata Mondal) ঘনিষ্ঠ বলে পরিচিত। একাংশের অভিমত, এবার পার্থ চট্টোপাধ্যায়ের পর কি অনুব্রত মন্ডলের দিকে ঝুঁকছেন ইডি-র আধিকারিকরা? এই প্রশ্ন ঘিরে তৈরি হয়েছে রাজনৈতিক চাপানউতোর।