আতঙ্কের নাম করোনা! ফের অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল বেলুড়মঠের দরজা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/01/2022   শেষ আপডেট: 03/01/2022 8:52 a.m.
বেলুড় মঠ twitter.com/rkmbelurmath

মঠ কর্তৃপক্ষের সিদ্ধান্তে আজ থেকেই সাধারণ দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ বেলুড়মঠে

রাজ্যে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। লাগামছাড়া সংক্রমণ বৃদ্ধির ফলে রাজ্য সরকারের তরফে ফের চালু হয়েছে নয়া বিধি-নিষেধ। আজ থেকেই রাজ্যে লাগু হচ্ছে এই নতুন নিয়ম-কানুন। এমন অবস্থায় বেলুড়মঠ (Belur Math) কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য সাধারণ দর্শনার্থীদের প্রবেশ বন্ধ রাখার সিদ্ধান্ত নিল। রবিবার এক বিজ্ঞপ্তি মারফত এমন কথা জানালেন মঠ কর্তৃপক্ষ।

রবিবার এক বিজ্ঞপ্তি মারফত বেলুড়মঠ কর্তৃপক্ষের তরফে মঠের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ জানিয়েছেন, "সকলের অবগতির জন্য জানানো হচ্ছে যে, পুনরায় না জানানো পর্যন্ত বেলুড় মঠ প্রাঙ্গন ভক্ত ও দর্শনার্থীদের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। পশ্চিমবঙ্গ সরকারের ২ জানুয়ারি ২০২২ তারিখের কোভিড-১৯ সংক্রান্ত নির্দেশিকা অনুসারে উপরোক্ত সিদ্ধান্তটি নেওয়া হয়েছে।" এরফলে আজ থেকেই সাধারণ দর্শনার্থীদের জন্য বেলুড়মঠের দরজা অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল বলছেন একাংশ।

রাজ্যে কোভিড সংক্রমণ বৃদ্ধির ফলে লাগু হয়েছে একাধিক বিধি-নিষেধ। একগুচ্ছ নয়া নির্দেশিকা গতকালই রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জানিয়েছেন। সেই মোতাবেক আজ থেকেই গোটা রাজ্যেই চালু মহামারি আইন। আইন লঙ্ঘিত হলেই কড়া শাস্তির ব্যবস্থা। যদিও গোটা নির্দেশিকা নিয়েই ধোঁয়াশা প্রকাশ করেছেন একাংশ। তাঁদের দাবি, এখনও পরিষ্কার নয় এই নির্দেশিকা। এরমধ্যেই একের পর এক ক্ষেত্র বন্ধ হয়ে যাওয়ার নতুন উদ্বেগ তৈরি হয়েছে। গতকাল নির্দেশিকা জারি হতেই ঘরে ফেরার জন্য রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায়। আর এসবের মধ্যেই আজ থেকে অনির্দিষ্টকালের জন্য বেলুড়মঠের দরজা বন্ধ হয়ে গেল সাধারণ দর্শনার্থীদের জন্য।