পাসবুক আপডেট করাতেই হতবাক মহিলা, অ্যাকাউন্ট থেকে উধাও ২ লাখ টাকা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/10/2021   শেষ আপডেট: 07/10/2021 6:13 p.m.

ঘটনাটির জেরে চাঞ্চল্য ছড়িয়েছে বালুরঘাটে

পাস বই আপডেট করানোর সঙ্গে সঙ্গে হতবাক এক মহিলা। ধরা পড়লো বিশাল বড় আর্থিক জালিয়াতির একটি ছবি। তার ব্যাংক অ্যাকাউন্ট থেকে রীতিমতো উধাও হয়ে গিয়েছে প্রায় ২ লক্ষ টাকা। বালুরঘাটের বাসিন্দা মিনা কর্মকারের সঙ্গে ঘটা এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। কিভাবে হল, তার এখনো পর্যন্ত কোন কিনারা পাওয়া যাচ্ছে না। অভিযুক্তদের ধরার জন্য সাইবার ক্রাইম থানার দ্বারস্থ হয়েছেন ওই মহিলা। পুলিশ বর্তমানে এই ঘটনার তদন্ত করছে। পরিবার সূত্রে খবর, মীনা কর্মকারের স্বামী কার্তিক কর্মকার বেশ কিছুদিন আগেই মারা গিয়েছেন। স্বামী মারা যাওয়ার পর, তিনি অনেকদিন ব্যাংকের পাস বই আপডেট করাননি।

বেশ কিছুদিন পরে ব্যাংকের পাস বই আপডেট করাতে গিয়েছিলেন মিনা কর্মকারের কন্যা কেয়া। কিন্তু, এই পাসবুক আপডেট করতে গিয়েই তার রীতিমতো চক্ষু চড়কগাছ। ব্যাংকের অ্যাকাউন্টে ২ লক্ষ টাকার ওপরে জমা থাকার কথা ছিল। কিন্তু ব্যাংকের অ্যাকাউন্টে বর্তমানে রয়েছে মাত্র ৭,০০০ টাকা। এরপরই টাকা ফেরত নেওয়ার জন্য বালুরঘাট থানায় অভিযোগ দায়ের করলেন মিনা কর্মকারের পরিবারের সদস্যরা। গোটা ঘটনায় তদন্ত করতে শুরু করেছে বালুরঘাটের সাইবার ক্রাইম থানার পুলিশ। যদিও টাকা হাতিয়ে নেওয়ার পিছনে কাউকে এখনো পর্যন্ত প্রেপ্তার করা সম্ভব হয়নি। টাকা উধাও হয়ে যাওয়ার পিছনে বিশেষ কোন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে কিনা, সেই নিয়ে বর্তমানে তদন্ত করছে পুলিশ।

অন্যদিকে এই ঘটনার পরিপ্রেক্ষিতে এলাকার একজন বাসিন্দা সুব্রত মন্ডল জানিয়েছেন, "কখনো ১,০০০ আবার কখনো ৩,০০০ টাকা করে ধাপে ধাপে টাকা কেটে নেওয়া হয়েছে। বৌদি কারো সঙ্গে ওটিপি শেয়ার করেন নি। তাহলে এত টাকা কোথা থেকে উধাও হয়ে গেল?" এই ঘটনা নিয়ে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। অনেকেই মনে করছেন, যদি ওটিপি না শেয়ার করা সত্ত্বেও এরকম ভাবে টাকা উধাও হয়ে যায়, তাহলে তো আর ব্যাংকের টাকা কোনোভাবেই সুরক্ষিত নয়।