"হ্যাঁ, আমরাও পারি" থমাস ও উবের কাপ জয়ীদের সঙ্গে আলাপচারিতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/05/2022   শেষ আপডেট: 22/05/2022 11:27 a.m.
https://twitter.com/narendramodi

কেউ প্রধানমন্ত্রীর হাতে তুলে দিলেন মিষ্টি, আবার কেউ কেউ প্রধানমন্ত্রীর সঙ্গে করমর্দন করে নিজেকে ধন্য মনে করলেন

"এত সহজ নয়, হ্যাঁ আমরাও পারি" থমাস কাপ এবং উবের কাপ জয়ী ব্যাডমিন্টন শাটলারদের সঙ্গে আলাপচারিতায় বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। এদিন সকালে বিজেতা প্লেয়ারদের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। সকলের কাছ থেকে শোনেন তাঁদের সংগ্রামের কথা। এমনকী সরকারের তরফে সব ধরণের সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি।

উল্লেখ্য, ব্যাডমিন্টন কোর্টে এবার ইতিহাস গড়েছে ভারত। ব্যাডমিন্টনের ৭৩ বছরের ইতিহাসে এই প্রথম ফাইনালে উঠে কুলীন দেশভিত্তিক টুর্নামেন্ট থমাস কাপে সোনা জিতেছে ভারতীয় পুরুষ দল। গত রবিবার ফাইনালে ইন্দোনেশিয়াকে উড়িয়ে থমাস কাপের খেতাব ঘরে তুলেছেন কিদাম্বি শ্রীকান্ত, লক্ষ্য সেনরা। এর আগে ব্যাডমিন্টনের বিশ্বকাপ অর্থাৎ থমাস কাপে ভারতের সেরা সাফল্য ছিল ১৯৫২, ১৯৫৯ ও ১৯৭৯ সালে সেমিফাইনালে ওঠা। তখন সেমিফাইনালে উঠেও কোনো পদক পায়নি ভারত। তবে এবার ফাইনালে প্রথমে সিঙ্গলসে লক্ষ্য সেন, তারপর ডবলসে সাত্যিকসাইরাজ রানকিরেড্ডি-চিরাগ শেঠি-রা দারুণভাবে জিতে পাঁচ ম্যাচের ফাইনালে ২-০ এগিয়ে দিয়েছিল ভারতকে।

এদিন অত্যন্ত খোশমেজাজে দেখা যায় প্রধানমন্ত্রীকে। কিদাম্বি শ্রীকান্তকে জিজ্ঞেস করেন তাঁর সাফল্যের ইতিহাস। কোন প্লেয়ার তুলে দিলেন মিষ্টি, আবার কেউ কেউ প্রধানমন্ত্রীর সঙ্গে করমর্দন করে নিজেকে ধন্য মনে করেন। প্রধানমন্ত্রী বলেন, এটা কোন ছোটখাটো কৃতিত্ব নয়, এ দেশের জন্য অনেক বড় সম্মান। তিনি আরও বলেন, "আমাদের ব্যাডমিন্টন চ্যাম্পিয়নদের সঙ্গে মত বিনিময় করলাম। তাঁরা থমাস কাপ এবং উবের কাপ জয়ের অভিজ্ঞতা শেয়ার করেছেন। খেলোয়াড়রা তাঁদের খেলার বিভিন্ন দিক, ব্যাডমিন্টনের বাইরে জীবন এবং আরও অনেক কিছু নিয়ে কথা বলেছেন। ভারত তাঁদের কৃতিত্বের জন্য গর্বিত।"

ঐতিহাসিক থমাস কাপ জয়ের পর প্রধানমন্ত্রী ভারতীয় শাটলারদের ফোন করেছিলেন। ভারতীয় শাটলার চিরাগ শেট্টি বলেছিলেন, জয়ের পর কোন দলকে ফোন করতে কোন প্রধানমন্ত্রীকে দেখিনি। এই ঘটনা আমাদের অনুপ্রাণিত করেছে। এদিন প্রধানমন্ত্রী তাঁদের উদ্দেশ্যে বলেন, আগামী দিনে সরকার তাঁদের পাশে থাকবে। সব ধরণের সহযোগিতার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী।