সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনতে ইচ্ছুক? তাহলে আপনাকে সাহায্য করবে ওলার এই নতুন দোকান

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/09/2021   শেষ আপডেট: 03/09/2021 10:06 p.m.
-

এই নতুন মার্কেট প্লেসে আপনি আকর্ষণীয় কম দামে পেয়ে যাবেন সেকেন্ড হ্যান্ড গাড়ি

অ্যাপ্লিকেশন ক্যাব কোম্পানি ওলা সম্প্রতি তাদের ব্যবহৃত গাড়ির একটি মার্কেটপ্লেস তৈরি করে ফেলেছে যার নাম দেওয়া হয়েছে ওলা কারস। এই নতুন মার্কেটপ্লেসে আপনারা নিজের বাড়ি থেকেই নিজের গাড়ি কিনতে পারবেন, গাড়ি বুক করতে পারবেন, গাড়ির টেস্ট ড্রাইভ গ্রহণ করতে পারবেন এবং গাড়ির ইএমআই দিতে পারবেন। আকর্ষণীয় অফারটি লঞ্চ করে ওলা বেশকিছু মাল্টিন্যাশেনাল কোম্পানিকে জোরদার টক্কর দিয়েছে। সেকেন্ড হ্যান্ড গাড়ির বাজারে ওলার এই আগমনের ফলে এবারে ব্যবহারকারীরা নিজের গাড়ি বিক্রিও করতে পারবেন এবং নতুন ক্রেতারা সেই গাড়ি কিনতে পারবেন খুবই সহজে।

বর্তমানে ভারতের সেকেন্ড হ্যান্ড গাড়ির মার্কেট সবথেকে বেশি জনপ্রিয়তা লাভ করতে শুরু করেছে। মার্কেটের একটি সমীক্ষা জানাচ্ছে, একটা সময় ছিল যখন সেকেন্ড হ্যান্ড গাড়ি খুব একটা বেশি লোকে ব্যবহার করতে চাইত না।পাশাপাশি, একটি গাড়ি যখন লোকে বিক্রি করতো তখন এতটাই খারাপ অবস্থা হয়ে যেত, যে অন্য কেউ সেই গাড়ি কেনার ইচ্ছা প্রকাশ করত না। তবে বর্তমানে, পরিস্থিতি পাল্টেছে। ভারতের সেকেন্ড হ্যান্ড গাড়ির মার্কেট নতুন করে বৃদ্ধি দেখতে শুরু করেছে। পরিসংখ্যান বলছে, আগামী ২০৩০ সালের মধ্যে এই সেকেন্ড হ্যান্ড গাড়ির মার্কেট ৭০.৮ বিলিয়ন মার্কিন ডলার অতিক্রম করবে, যা ২০২০ সালে ছিল মাত্র ১৮.৩ বিলিয়ন মার্কিন ডলার।

CarDekho, Cars24, CarTrade, Droom, Spinny এর মতো বেশ কিছু স্টাট আপ কোম্পানি বর্তমানে ভারতে বিনিয়োগ করা শুরু করছে। এই সমস্ত কোম্পানির বিনিয়োগের মাঝেই সেকেন্ড হ্যান্ড মার্কেটে আধিপত্য বিস্তারের লক্ষ্যে ঝাঁপিয়ে পড়েছে ওলা। সম্প্রতি, গত মাসে ওলা ইলেকট্রিক তাদের নতুন দুটি স্কুটি বাজারে লঞ্চ করেছে। এই দুটি স্কুটির নাম যথাক্রমে S1 এবং S1 Pro। অন্যদিকে এই স্কুটির বাজারমূল্য যথাক্রমে ৯৯,৯৯৯ এবং ১,২৯,৯৯৯ টাকা।