সরকারি চাকরি নিয়ে চলা বিক্ষোভের মাঝে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/09/2020   শেষ আপডেট: 03/09/2020 4:05 p.m.

আগের পরীক্ষার রেজাল্ট নেই এখনও... তার মধ্যেই নতুন ৩৫,২০৮ শূন্যপদ ঘোষণা

বর্তমান পরিস্থিতিতে ডিজিটাইজেশনের যুগে ডিজিটাল ধর্ণা, ডিজিটাল বিক্ষোভ কোনোকিছুই আর নতুন নয়। কিন্তু বিষয় একটাই, শূন্যপদে হয়ে যাওয়া পরীক্ষার ফল প্রকাশ নিয়ে সরকারের গা ছাড়া মনোভাব। দীর্ঘদিন পরীক্ষা হয়ে গেছে কিন্তু তার নিয়োগ হয়নি আজও পর্যন্ত। রেলের পরীক্ষার ফর্ম ফিলাপের জন্য নেওয়া টাকা ফেরৎ দেওয়ার কথা ছিলো পরীক্ষা হওয়ার পর। কিন্তু সেসবের কোনো ভাবনাই যেন নেই বোর্ডের। আবেদন করা মানুষের সংখ্যার সাথে ৫০০ গুন করলে যে কি পরিমান দাঁড়ায় সেটা সহজেই আন্দাজ করা যাচ্ছে! এখন প্রশ্ন হচ্ছে বছর পেরিয়ে গেলেও কেনো সেসব নিয়ে চিন্তিত নয় বোর্ড?

ইউটিউবে দেখা গেলো Examপুর নামে একটি প্রোফাইল থেকে অনলাইন ধর্ণা করে প্রতিবাদ জানানো হচ্ছে। ট্যুইটারে ট্রেন্ডিং এর লিস্টে এসে গিয়েছিল #SpeakUpforSSCRailwaysStudends। ফলে সব মিলিয়ে উত্তেজনা তৈরি হয়েছিল দেশজুড়ে পরীক্ষা দিয়ে বসে থাকা যুবকদের মধ্যে। একদিনে প্রায় তিন মিলিয়ন পোস্ট হয়েছে ওই বিষয়ে।

তার মধ্যেই আবার একদফায় নিয়োগের বিজ্ঞপ্তি দিলো রেলওয়ে রিক্রুইটমেন্ট বোর্ড। গ্র্যাজুয়েট এবং আন্ডার গ্র্যাজুয়েট দের জন্য ৩৫,২০৮ শূন্যপদ ঘোষণা করে এই চলতে থাকা বিক্ষোভকে খানিকটা শান্ত করার চেষ্টা বলে মনে করছেন অনেকেই। যখন বহুদিন হয়ে থাকা পরীক্ষার রেজাল্ট বার করতে অপারক সরকার তখন নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রহসন মনে হচ্ছে অনেকের কাছেই।