১৭ সেপ্টেম্বর, ২০২৪
কলকাতা

রবীন্দ্র-স্মরণ থেকে স্ট্যান্ড আপ কমেডি, বর্ষায় মজে উঠুন নানান স্বাদে

বর্ষা হোক আনন্দময়, গানে ও মজায় সামিল থাকুন সপরিবারে
Concert Bengali News
unsplash.com
news-desk
নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ২৩ আগস্ট ২০২৪
শেষ আপডেট: ২৩ আগস্ট ২০২৪ ২১:১০

এই বর্ষা অন্যান্য বর্ষার তুলনায় বেশ মন খারাপের। কারণ, শহরের গভীর থেকে গভীরতর অসুখ এখন। তাই মন ভালো রাখতে সামিল হন নানা স্বাদের অনুষ্ঠানে। কোথায় কোথায় হবে কোন কোন অনুষ্ঠান, তারই খোঁজ রইল এই প্রতিবেদনে।

বাঙালির প্রাণের দোসর, রবীন্দ্রনাথ। তাই এই মন খারাপের মাঝে কিছু সময়ের জন্য রবীন্দ্র-যাপন, মনকে খানিক স্বস্তি দেবে। আগামী ২৪ তারিখ সপরিবারে সাক্ষী থাকতে পারেন এক মন ভালো করা সন্ধ্যার। দুই পারের রবি ঠাকুরের গান ও কবিতা নিয়ে, ব্রততী বন্দ্যোপাধ্যায়, শ্রাবণী সেন সহ প্রমুখ শিল্পীর কণ্ঠে সেজে উঠবে "পারাপার" (Parapar) নামের অনুষ্ঠানটি। তাই, দেরি না করে শীঘ্র কাটিয়ে নিন টিকিট, মূল্য ৫০০ টাকা।

শুধু ২৪ আগস্ট নয়, আগামী ২৫ আগস্টের জন্যও থাকছে আপনাদের জন্য সুখবর। যাঁরা ২৪ তারিখ অনুষ্ঠানে সামিল থাকতে পারবেন না, তাঁরা অনায়াসেই থাকতে পারেন ২৫ তারিখের রবীন্দ্র-যাপনে। আগামী ২৫ আগস্ট উত্তম মঞ্চে, সন্ধ্যে ৬ টার সময় আপনারা উপস্থিত থাকতে পারেন "একেলা কোন পথিক তুমি" (Ekela Kon Pothik Tumi) অনুষ্ঠানে। সুজয় প্রসাদ চট্টোপাধ্যায়, জয়তী চক্রবর্তী সহ বিবিধ শিল্পীর উপস্থিতিতে একটি মন ভালো করা সাংস্কৃতিক সন্ধ্যার আমেজ নিন পরিবারের সঙ্গে। টিকিট মূল্য ৫০০ টাকা।

বাইরে ঝমঝম বৃষ্টি, এবং কানে শুভা মুদগালের ভজন (Bhajan Sandhya)! এমন সুযোগ কি আর হাতছাড়া করা যায়? এই মুহূর্তের সাক্ষী থাকতে হলে অবশ্যই ২৪ আগস্ট জি ডি বিড়লা সভাঘরে আপনাকে উপস্থিত থাকতে হবে। টিকিট মূল্য মাত্র ৫০০ টাকা।

আগামী ২৬ আগস্ট কলকাতার মধুসূদন মঞ্চে আয়োজিত হতে চলেছে "সাউন্ড অফ হিলিং" (Sound Of Healing) নামক অনুষ্ঠান। মন ভালো করার ওষুধ যে সত্যিই গান, তার প্রমাণ আপনারা আরও একবার পাবেন এইদিন। বিশ্বনাথ বসু, শ্রাবণী সেন, জয়তী চক্রবর্তী, সুরজিৎ চট্টোপাধ্যায়সহ বিভিন্ন বিশিষ্ট শিল্পীর উপস্থিতিতে জমজমাট হবে গানের আসর।

শুধু বড়দের জন্যই নয়, আপনার বাড়ির ছোট সদস্যটির জন্যও রয়েছে সুখবর। আগামী ২৪ আগস্ট তাঁকে নিয়ে সামিল থাকুন "আবোল তাবোল ও বন্ধুরা"দের (Aabol Taabol O Bondhura) জলসায়। স্থান, ইন্ডিয়ান কাউন্সিল ফর কাউন্সিল রিলেসন। সাড়ে ছয়'টা থেকে এই অনুষ্ঠান শুরু হয়ে চলবে প্রায় তিন ঘন্টা। এর জন্য আপনাকে টিকিট মূল্য দিতে হবে ২০০ টাকা।

কোভিডকালে তাঁর কন্ঠ মন ভুলিয়েছিল স্বয়ং সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের। সেই সমদীপ্তা মুখার্জীর (Samadipta Mukherjee) সঙ্গে নানা রঙের গানের অনুষ্ঠানের সাক্ষী থাকুন আপনারাও। চুঁচুড়ার রবীন্দ্র ভবনে, ২৮ আগস্ট মাত্র ১৫০ টাকার বিনিময়ে, ঠিক বিকাল সাড়ে পাঁচটা নাগাদ উপস্থিত থাকতে পারবেন এক মন ভালো করা সন্ধ্যার।

আকৌস্টিক, বলিউড এবং রকের মিশেলে, গায়িকা সুমেলীর (Sumeli) সঙ্গে জমে উঠুক আগামী ২৫ আগস্টের বর্ষার বিকেল। সন্ধ্যে সাতটা থেকে কলকাতার হার্ড রক ক্যাফেতে শুরু হবে এই অনুষ্ঠান।

তবে শুধু গানে গানেই যে মন ভালো করতে হবে, এমন ব্যাপার নয়। যাঁরা মজা করতে পছন্দ করেন, তাঁরা সামিল থাকতে পারেন স্ট্যান্ড আপ কমেডি শো তেও। আগামী ২৩ আগস্ট থেকে প্রায় এক মাসব্যাপী, কলকাতার ম্যাড বি কমেডি ক্লাবে প্রতি শুক্র শনি রবি চলবে স্ট্যান্ড আপ কমেডি শো। মাত্র ৯৯ টাকার বিনিময় আপনি পাবেন দেদার মজা।

এছাড়াও আগস্ট মাসের ২৩ তারিখ, কলকাতার শুক্রবারের আড্ডাতে আনন্দ হাসি মজায় ভরে উঠতে পারেন "লাফটার লঞ্জ" (Laughter Lounge) এর সঙ্গে। সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ শুরু হবে এই অনুষ্ঠান। টিকিট মূল্য মাত্র ৯৯ টাকা।

কলকাতার দি ট্যালেন্ট হাব আগামী ২৪ আগস্ট, সন্ধ্যা সাড়ে ছয়টা নগদ "উইকেন্ড স্পেশাল আ কমেডি শো" বলে একটি অনুষ্ঠানের আয়োজন করেছে। মাত্র একশো টাকার বিনিময়ে আপনি পাবেন আনন্দ এবং ভালো থাকার রসদ।

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

৪ সেপ্টেম্বর

জানুন সাধারণ এবং জনপ্রিয় মোদক বানানোর পদ্ধতি

Modak
৪ সেপ্টেম্বর

সোশ্যাল মিডিয়া জুড়ে স্রেফ অনন্যা পান্ডে

Ananya Shubman
৩১ আগস্ট

বৃহস্পতিবার সামনে এল বহু প্রতীক্ষিত ছবি খাদান-এর টিজার

Dev1
২৪ আগস্ট

শুভ জন্মদিন রাহুল, টিম পরিদর্শকের তরফ থেকে রইল শুভেচ্ছা

Rahul Dey own
১১ আগস্ট

কলেজ, হাসপাতাল কোথাও কি নিরাপত্তা নেই? প্রশ্ন ঋতুপর্ণা সেনগুপ্তের

Mimi Chakraborty love
৮ আগস্ট

এখনও অদম্য নচিকেতা, নিমেষের মধ্যে ফুরিয়ে যাচ্ছে শো এর টিকিট

Nachiketa
২৪ জুলাই

মাত্র চব্বিশ বছর বয়সেই "মা" হয়েছিলেন সুস্মিতা সেন

Sushmita Sen daughter
৭ জুলাই

বরাদ্দ সময় পেরিয়ে গিয়ে হয়েছিল 'শাহীদ' ছবির শুটিং

Rajkumar Rao 1
২৯ জুন

স্টারজলসার ‘রোশনাই’ ধারাবাহিকের শুটিংয়ে ব্যস্ত অভিনেত্রী ঊষসী চক্রবর্তী

ushasie chakraborty 1
২৭ জুন

শীঘ্রই বিয়ের পিঁড়িতে বসতে চলেছে রাই

Rai mithijhora
২৭ জুন

১৫ অগস্ট আসছে 'বাবলি', মুখ্য চরিত্রে আবির চট্টোপাধ্যায় ও শুভশ্রী গঙ্গোপাধ্যায়

Subhashree babli
২৭ জুন

'বাবলি'র মুখ্য চরিত্রে আবির চট্টোপাধ্যায় ও শুভশ্রী গঙ্গোপাধ্যায়

Subhashree white saree